tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ০৫ অক্টোবর ২০২২, ২০:০৬ পিএম

মাওলানা রুহুল আমীনের ইন্তেকালে ঢাকা মহানগরী উত্তর জামায়াতের শোক


জামায়াত

বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তরের মিরপুর উত্তর থানার রুকন এবং ওয়ার্ড দায়িত্বশীল মাওলানা রুহুল আমীন আজ সকাল সাড়ে ১০ টায় রাজধানীর ডেলটা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তিকাল করেছেন-ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।


তিনি দীর্ঘদিন ক্যান্সারসহ নানাবিধ শারীরিক জটিলতায় ভুগছিলেন। তার বয়স হয়েছিল ৬৪ বছর। মৃত্যুকালে তিনি স্ত্রী, ৩ ছেলে ও ৫ মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন। তার গ্রামের বাড়ী লক্ষ্মীপুর জেলার সদর থানায়।

মাওলানা আমীনের নামাজে জানাজা রুপনগর ৭ নং রোড মসজিদে বাদ আছর অনুষ্ঠিত হয়। জানাজায় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের আমীর মুহাম্মদ সেলিম উদ্দিন, কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সেক্রেটারি ড. মুহাম্মদ রেজাউল করিম, কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সহকারি সেক্রেটারি লস্কর মো. তসলিম ও মাহফুজুর রহমান, থানা আমীর মনিরুল ইসলাম মৃধা, নায়েবে আমীর এমএম লিয়াকত আলী, সেক্রেটারি রফিকুল ইসলাম রিমন, অফিস সম্পাদক হাসানুল বান্না চপল, এইচআরডি সম্পাদক খন্দকার এনামুজ্জহির, সমাজকল্যাণ সম্পাদক জামাল উদ্দিন, উলামা সম্পাদক মোশাররফ হোসাইন ও বিভিন্ন স্তরের দায়িত্বশীলসহ স্থানীয় নেতৃবৃন্দ।

পরে মরহুমের লাশ লক্ষ্মীপুর জেলার সদর থানায় গ্রামের বাড়ী নেয়া হয় এবং সেখানে দ্বিতীয় জানাজা শেষে বাদ এশা পারিবারিক গোরস্তানে দাফন করা হয়।

জানাজা পূর্ব বক্তৃতায় মহানগরী আমীর বলেন, মরহুম মাওলানা রুহুল আমীন ছিলেন প্রখ্যাত আলেমে দ্বীন। তিনি ছিলেন ইসলামী আন্দোনের সম্মূখযোদ্ধা ও ময়দানের অকুতোভয় সৈনিক। তার মৃত্যুতে আমরা একজন নায়েবে নবীকে হারালাম। তিনি কুরআন-সুন্নাহর আলোকে দেশকে ইসলামী কল্যাণরাষ্ট্রে পরিণত করার স্বপ্ন দেখতেন এবং জীবনের শেষ দিন পর্যন্ত সে পথেই অবিচল ছিলেন। তাই আমাদের উচিত মরহুমের অসমাপ্ত কাজকে সমাপ্ত করার জন্য প্রাণান্তকর চেষ্টা চালিয়ে যাওয়া। তিনি মরহুমের স্বপ্ন বাস্তবায়নে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান।

মহানগরী আমীর মরহুমের রূহের মাগফিরাত কামনা করে তাকে জান্নাতের আ’লা মাকাম দানের জন্য মহান আল্লাহ তায়ালার দরবারে দোয়া ও মোনাজাত করেন। তিনি তার শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান এবং তাদের ধৈর্য্য ধারনের তাওফিক কামনা করেন। প্রেস বিজ্ঞপ্তি

এমআই