tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
বিনোদন প্রকাশনার সময়: ১৮ নভেম্বর ২০২২, ১৭:২৩ পিএম

অবশেষে ঢাকায় বলিউড অভিনেত্রী নোরা ফাতেহি


000000

সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে ঢাকায় আসলেন বলিউড অভিনেত্রী নোরা ফাতেহি।


শুক্রবার (১৮ নভেম্বর) দুপুর ১টা ২০ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান এই অভিনেত্রী।

উইমেন লিডারশিপ করপোরেশনের আমন্ত্রণে বাংলাদেশে আসেন তিনি। সন্ধ্যায় অংশ নেবেন উইমেন লিডারশিপ করপোরেশন আয়োজিত ‘গ্লোবাল অ্যাচিভার্স অ্যাওয়ার্ড ২০২২’অনুষ্ঠানে।

উইমেন লিডারশিপ করপোরেশন তাদের অফিসিয়াল ফেসবুকে দুটি ছবি পোস্ট করে লেখেন— ‘আলহামদুলিল্লাহ! অবশেষে নোরা ফাতেহি ঢাকায় পৌঁছেছেন। যেখানে দেখা যায় গোলাপি রঙের হুডি ও ট্রাউজার পরে বিমানবন্দর থেকে বেরিয়ে আসছেন নোরা ফাতেহি।

রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) অনুষ্ঠিত হবে ‘গ্লোবাল অ্যাচিভার্স অ্যাওয়ার্ড ২০২২’। অনুষ্ঠান শুরু হবে সন্ধ্যা সাড়ে ৬টায়। দর্শকের জন্য গেট খোলা হবে বিকাল ৪টায়। তাছাড়াও ডকুমেন্টারির শুটেও অংশ নেবেন নোরা ফাতেহি।

দর্শকরা অন স্পট রেজিস্ট্রেশন করেও অনুষ্ঠানটি উপভোগ করতে পারবেন। এতে বাংলাদেশি তারকারাও অংশ নেবেন বলে জানা গেছে।

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে নোরা ফাতেহিকে নিয়ে যাওয়া হয়েছে লা মেরিডিয়ান হোটেলে। সেখানে বিশ্রাম নিয়ে সন্ধ্যায় অনুষ্ঠানে অংশ নেবেন তিনি।

বৃহস্পতিবার (১৭ নভেম্বর) রাতে ফেসবুক লাইভে এসে মৃত্তিক বলেন, “বিভিন্ন অ্যাওয়ার্ড শোতে বিদেশি তারকারা আসেন। তবে এরকম নারী উদ্যোক্তার মাধ্যমে দেশের সংশ্লিষ্ট সব মন্ত্রণালয়-দফতরের অনুমতি সাপেক্ষে সবাইকে নিয়ে সম্মিলিতভাবে এত বড় আয়োজন আমার মনে হয় এটাই প্রথম।

পুরো আয়োজনটির একটি তথ্যচিত্র বানানো হবে, যেটার নাম ‘উইমেন এমপাওয়ারমেন্ট ইন বাংলাদেশ’। এটা বাংলাদেশের নারী উন্নয়নের ওপর একটি তথ্যচিত্র। এটা বানানোর স্থানই হলো আমাদের অনুষ্ঠান।”

প্রসঙ্গত, শনিবার (১৯ নভেম্বর) বিকেলে নোরা ফাতেহির ঢাকা ত্যাগ করার কথা রয়েছে।

১৯৯২ সালের ৬ ফেব্রুয়ারি নোরা ফাতেহি জন্মগ্রহণ করেন। তিনি একজন কানাডিয়ান নৃত্যশিল্পী, মডেল, অভিনেত্রী ও গায়িকা।

নোরা এসেছেন এক মরোক্কান-কানাডিয়ান পরিবার থেকে এবং বেড়ে উঠেছেন কানাডায়। বিভিন্ন সাক্ষাৎকারে তিনি 'হৃদয়ে ভারতীয়' বলে নিজেকে অভিহিত করে থাকেন। রোয়ার:টাইগার্স অব দ্য সুন্দরবনস চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে তার বলিউডে অভিষেক ঘটেছিল।

তিনি তেলুগু চলচ্চিত্র টেম্পার, বাহুবলী: দ্য বিগিনিং ও কিক ২ চলচ্চিত্রে আইটেম গানে পারফর্ম করে জনপ্রিয়তা অর্জন করেন।

২০১৫ সালে তিনি বিগ বস- এ প্রতিযোগী ছিলেন এবং ৮৪ তম দিনে তিনি প্রতিযোগিতা থেকে বিদায় নেন।

২০১৬ সালে তিনি নাচবিষয়ক আপাতবাস্তব টেলিভিশন অনুষ্ঠান ঝলক দিখল যা তে অংশ নিয়েছিলেন।

বলিউড চলচ্চিত্র রোয়ার: দ্য টাইগার্স অব দ্য সুন্দরবনস-এ অভিনয়ের মাধ্যমে তার চলচ্চিত্রাঙ্গনে অভিষেক ঘটে। এরপর তিনি পুরী জগন্নাথের তেলুগু চলচ্চিত্র টেম্পার এ একটি আইটেম গানে পারফর্ম করেন।

তিনি ইমরান হাশমি অভিনীত ২০১৫ সালের চলচ্চিত্র মি. এক্স এ বিশেষ ভূমিকায় অভিনয় করেন। এরপর তিনি বাহুবলী: দ্য বিগিনিং ও কিক ২ চলচ্চিত্রে আইটেম গানে পারফর্ম করেন।

২০১৫ সালের জুন মাসে তিনি তেলুগু চলচ্চিত্র শের এ অভিনয়ের জন্য চুক্তিবদ্ধ হন। ২০১৫ সালের আগস্টে তিনি আরেকটি তেলুগু চলচ্চিত্র লোফার-এ অভিনয়ের জন্য চুক্তিবদ্ধ হন। সে বছরের নভেম্বরে তিনি উপ্রি চলচ্চিত্রে চুক্তিবদ্ধ হন।

২০১৫ সালের ডিসেম্বর 'ওয়াইল্ড কার্ড' নিয়ে বিগ বস-এর প্রতিযোগী হিসেবে নাম লেখান তিনি। প্রতিযোগিতায় ৩ সপ্তাহ টিকে ছিলেন। তিনি ২০১৬ সালের ঝলক দিখলা যা র অন্যতম প্রতিযোগী ছিলেন। ২০১৬ সালে তিনি মাই বার্থডে সং শিরোনামের একটি চলচ্চিত্রে অভিনয় করেন।

২০১৯ সালের ফেব্রুয়ারিতে তিনি টি সিরিজের সাথে কোম্পানিটির আসন্ন চলচ্চিত্র, মিউজিক ভিডিও, ওয়েব সিরিজ ও ওয়েব মুভিজে অভিনয়ের জন্য চুক্তিবদ্ধ হন।

নোরা ফাতেহির মাতৃভাষা ইংরেজি হলেও তিনি আরবি, হিন্দি, ও ফরাসি ভাষায় কথা বলতে পারেন।

এন