tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
আন্তর্জাতিক প্রকাশনার সময়: ০২ জুন ২০২৪, ১৮:০৯ পিএম

ভোটকেন্দ্রে মিঠুনকে দেখে ‘চোর চোর’ স্লোগান!


image-812118-1717330078
মিঠুন

ভারতে লোকসভা নির্বাচনে শনিবার সপ্তম দফায় ভোট হয়েছে পশ্চিমবঙ্গে। এদিন কলকাতায় ভোট দেন অভিনেতা মিঠুন চক্রবর্তী, অভিনেত্রী নুসরাত জাহান, সায়নী ঘোষ, সস্ত্রীক রাজ চক্রবর্তীসহ আরও অনেকেই।


স্থানীয় সময় সকাল ৭টায় বেলগাছিয়ার ২২ নাম্বার ওয়ার্ডে ভোট দিতে যান মিঠুন। ৪০ মিনিট লাইনে দাঁড়িয়ে ভোট দিতে সক্ষম হন তিনি। তবে নির্বাচন নিয়ে কোনো কথা বলেননি এই অভিনেতা।

তবে গণমাধ্যমকর্মীরা তার বক্তব্য জানতে চাইলে মিঠুন জানান, দল ৩০ মে পর্যন্ত যে দায়িত্ব দিয়েছিল তিনি তা নিখুঁতভাবে পালন করেছেন। এবার তিনি আগের মতো ছবিতে কাজ করবেন। কারণ তাকে তো পেট চালাতে হবে।

এ সময় ভোট দিয়ে বেরিয়ে যাওয়ার সময় তার গাড়ি ঘিরে শাসকদলের সমর্থকরা স্লোগান দেন, ‘চোর এসেছে। সব দলের থেকে খেয়েছে। এ বার গেরুয়া শিবিরের পালা।’

শনিবার ভারতের অন্যান্য রাজ্যে মোটামুটিভাবে শান্তিপূর্ণ ভোট হলেও দফায় দফায় সংঘর্ষের জেরে উত্তপ্ত হয়ে উঠে কলকাতা উত্তর, দক্ষিণ, যাদবপুর, ডায়মন্ড হারবার লোকসভা কেন্দ্রসহ পশ্চিমবঙ্গের নয়টি কেন্দ্রের একাধিক বুথ।

এদিন ভোট গ্রহণ হয়েছে সাতটি রাজ্য, একটি কেন্দ্র শাসিত অঞ্চল মিলিয়ে মোট ৫৭টি কেন্দ্রে। এ তালিকায় রয়েছে বিহার (৮টি আসন), হিমাচল প্রদেশ (৪টি), ঝাড়খণ্ড (৩টি), উড়িষ্যা (৬টি), পাঞ্জাব (১৩টি), উত্তরপ্রদেশ (১৩টি), পশ্চিমবঙ্গ (৯টি) ও চণ্ডীগড়ে (১টি)। উড়িষ্যার ৪২টি বিধানসভা কেন্দ্রেও একইসঙ্গে নির্বাচন চলছে।

লোকসভা ভোটের অন্তিম চরণে যে ৯০৪ জন প্রার্থীর ভাগ্য নির্ধারণ হতে চলেছে, সেই তালিকায় আছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিসহ, বিজেপির রবিশঙ্কর প্রসাদ, অনুরাগ ঠাকুর, কঙ্গনা রানাওয়াত, রবি কিষাণ, লালুপ্রসাদ যাদবের মেয়ে তথা আরজেডি প্রার্থী মিসা ভারতী, শিরোমণি অকালি দলের সভাপতি সুখবীর সিং বাদল, পাঞ্জাবের সাবেক মুখ্যমন্ত্রী তথা কংগ্রেস প্রার্থী চরণজিৎ সিং চান্নি, কংগ্রেসের বিক্রমাদিত্য সিং, তৃণমূল কংগ্রেসের অভিষেক ব্যানার্জী, সায়নী ঘোষ, বামেদের হয়ে লড়ছেন সুজন চক্রবর্তী, সৃজন ভট্টাচার্য।

এনএইচ