tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২০:৫৩ পিএম

১৬ বছরের সকল হত্যা,খুন,গুমের বিচার হবে: গোলাম পরওয়ার


parwar-08-09-2024

আওয়ামিলীগের সময়ে গঠিত মানবতা বিরোধী অপরাধ ট্রাইবুনালে গত ১৬ বছরে সকল হত্যা,খুন, গুমের বিচারসহ বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে গণহত্যার বিচার হবে।


আজ রবিবার (৮ সেপ্টেম্বর) রংপুরের ওয়েস্টার্ন কুজিনের হলরুমে বৈষম্য বিরোধী ছাত্র জনতার আন্দোলনে শহীদদের পরিবারের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

তিনি আরো বলেন,জাতীয় নির্বাচনের জন্য রাষ্ট্রের গুরুত্বপূর্ণ যে সেক্টর গুলো দ্রুত সংস্কার করা দরকার তা সম্পন্ন করে যৌক্তিক সময়ের মধ্যে অন্তর্বর্তীকালীন সরকার জাতীয় সংসদ নির্বাচনের আয়োজন করবেন এবং দেশের সার্বভৌমত্ব রক্ষার জন্য জাতীয় ঐক্য গড়ার আহ্বানও জানান তিনি।

মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় সহকারী সেক্রেটারি মাওলানা আব্দুল হালিম। বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্ম পরিষদ সদস্য, রংপুর-দিনাজপুর অঞ্চল টিম সদস্য ও সাবেক রংপুর মহানগর আমির মাহাবুবুর রহমান বেলাল। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন,বাংলাদেশ জামায়াতে ইসলামীর রংপুর জেলা আমির অধ্যাপক গোলাম রব্বানী , রংপুর মহানগর শাখার সেক্রেটারী ওবায়দুল্লাহ সালাফী, মহানগর প্রচার ও আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট কাওসার আলী, বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি সোহেল রানা । এছাড়াও অন্যান্য নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ জামায়াতে ইসলামী রংপুর মহানগর আমির উপাধ্যক্ষ মাওলানা এটিএম আজম খান।

এর আগে সভায় বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় সেক্রেটারি জেনারেল অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার রংপুরে বৈষম্য বিরোধী ছাত্র জনতার আন্দোলনে নিহত শহীদ আবু সাঈদ, সাজ্জাদ হোসেন, মেরাজুল ইসলাম, আব্দুল্লাহ আল তাহির, মোসলেম উদ্দিন মিলন, মানিক মিয়া ও সমেশ উদ্দিনের পরিবারের সাথে মতবিনিময় করেন । পরে বাংলাদেশ জামায়াতে ইসলামীর পক্ষ থেকে প্রত্যেক শহীদ পরিবারকে আর্থিক সহায়তা দেয়া হয়।

এফএইচ