tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ২৬ সেপ্টেম্বর ২০২৩, ১৪:৪০ পিএম

খালেদা জিয়ার শারীরিক অবস্থা অবনতিশীল: রিজভী


62335_rizvi

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থা অবনতিশীল বলে জানিয়েছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।


মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপি’র কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের উদ্যোগে লিফলেট বিতরণ কর্মসূচির উদ্বোধনকালে এ কথা জানান তিনি।

দলটির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে বিদেশে উন্নত চিকিৎসা দেয়ার দাবিতে এ লিফলেট বিতরণ কর্মসূচির আয়োজন করে। এসময় রুহুল কবির রিজভী বলেন, বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থা অবনতিশীল। আমি গতকাল তাকে দেখতে গিয়েছিলাম। যার অদম্য সাহস। আমাদেরকে তরুণ বয়সে এবং ছাত্র জীবনে প্রেরণা দিয়েছেন। স্বৈরাচারের বিরুদ্ধে আন্দোলন ও সংগ্রামে যার ভূমিকা সবচেয়ে বেশি।

তাকে আজকে রাষ্ট্রীয় কষাঘাতে কোন চিকিৎসা না দিয়ে তিলে তিলে নিঃশেষ করার জন্য ষড়যন্ত্র করা হচ্ছে। বেগম জিয়ার উন্নত চিকিৎসা দরকার। তার চিকিৎসকরা দাবি করছেন কিন্তু এই সরকারের কানের মধ্যে পাথর ঢুকে গেছে। সরকার চিকিৎসকদের দাবি, জনগণের দাবি শুনতে পায় না।

কারণ তাদের একটি অশুভ উদ্দেশ্য আছে, সেটা হলো- কিভাবে বেগম জিয়াকে নিঃশেষ করা যায়।

বেগম খালেদা জিয়াকে সরকার পৃথিবী থেকে সরাতে চায় বলেও মন্তব্য করেন রিজভী। তিনি বলেন, আজকে সারাদেশে ভয়ংকর দুর্ভিক্ষের অবস্থা বিরাজ করছে। মানুষ দাবি করতে ভয় পায়। জ্বালানি তেল ও সারের দাম বৃদ্ধি পেয়েছে। জ্বালানি তেলের দাম বৃদ্ধি করেছে কেন? অবৈধ সরকার বলছে, আন্তর্জাতিক চাপ আছে। কিন্তু সুষ্ঠু নির্বাচনের জন্য যখন মার্কিন যুক্তরাষ্ট্র ও গণতন্ত্রকামী দেশ যখন বলে তখন সরকার বাহিরের চাপের কাছে মাথা নত করবে না।

রিজভী বলেন, দেশের মানুষ খেতে পারছে না। মধ্যবিত্তরা যারা কারো কাছে কিছু চাইতে পারে না তারা নীরবে কান্না করছে তাদের চোখ দিয়ে পানি পড়ছে। এই সরকার সিন্ডিকেটবান্ধব। চিনির কেজি ১৩৫ টাকা সরকার নির্ধারণ করেছে। বাজারে বিক্রি হচ্ছে ১৪৫ টাকা থেকে ১৫০ টাকা। সরকার নিয়ন্ত্রণ করতে পারেনা। যারা এই বাজার নিয়ে ফটকাবাজি করে তারাতো আওয়ামী লীগের লোক। যারা সিন্ডিকেট করছে তারা আওয়ামী লীগের লোক। বাণিজ্যমন্ত্রী বলেছেন, নিয়ন্ত্রণ করা যায় না। তারপরও তিনি বহাল তবিয়তে মন্ত্রী আছেন।

মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাতের সভাপতিত্বে অনুষ্ঠানে বিএনপি’র মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক জয়নুল আবেদিন, মুক্তিযোদ্ধা দলের সাধারণ সম্পাদক সাদেক আহমেদ খান, সাংগঠনিক সম্পাদক লায়ন মিয়া মোহাম্মদ আনোয়ার প্রমুখ উপস্থিত ছিলেন।

এনএইচ