tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
খেলা প্রকাশনার সময়: ১১ মার্চ ২০২২, ১৯:৩২ পিএম

চুক্তিতে সব সংস্করণে সাকিব


সাকিব

২০১৭ থেকে এ পর্যন্ত চারবার ছুটি চেয়েছেন সাকিব। সব বারেই সফল তিনি। সাকিব ছুটি চাইবেন আর বিসিবি তাকে ছুটি দেবে না, তা হয়নি এখনবধি। এবার দক্ষিণ আফ্রিকা সফরেও ছুটি পেয়ে গেলেন এ অলরাউন্ডার।


মূলত টেস্ট ক্রিকেটে সাকিবের আগ্রহটা প্রশ্নবিদ্ধ। ছুটি নিয়ে সেসব সফরের টেস্টে সিরিজে অনুপস্থিত ছিলেন সাকিব।

আর জাতীয় দলের খেলায় এভাবে ছুটি নেওয়া ও টেস্টে অনাগ্রহী সাকিবকে এবারও পাওয়া গেল তিন সংস্করণের চুক্তিতে! গত তিনটি সফরের টেস্ট সিরিজ না খেলা ক্রিকেটার কি করে টেস্ট চুক্তিতেও রাখা হয়-সেই প্রশ্ন উঠেছে।

এ বিষয়ে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু জানালেন, তিন সংস্করণেই সাকিবকে পাওয়া যাবে তথ্য নিশ্চিত করেই তাকে কেন্দ্রীয় চুক্তিতে সব সংস্করণে রাখা হয়েছে।

চুক্তির তালিকা প্রকাশের পর দিন আজ সকালে বিসিবিতে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে এর ব্যাখ্যা দিলেন প্রধান নির্বাচক।

নান্নু বলেন, বোর্ড ওকে (সাকিব) ৩০ এপ্রিল পর্যন্ত বিশ্রাম দিয়েছে। এর পর থেকে ওকে পাওয়া যাবে। আমাদের কাছে যে তথ্য আছে, তাতে তিন সংস্করণেই ওকে পাওয়া যাবে।

সাকিব খেলোয়াড় হিসেবে অনেক বড়মাপের, বিশ্বের সেরা অলরাউন্ডারদের একজন সে। সেই হিসেবে ওর কাছ থেকে সেরাটাই আমরা চাই, যখনই ওকে পাব। সে জন্য ওকে তিন সংস্করণেই রাখা হয়েছে, যেহেতু এ বছর আমাদের অনেক খেলা আছে বলে তিনি জানান।

জাতীয় দলের আরেক নির্বাচক আব্দুর রাজ্জাক বললেন, কেউ দু-একটি সিরিজ বিশ্রাম নিলেই যে তিন সংস্করণে রাখা যাবে না, তা তো নয়। সাকিব কিন্তু কোনো ফরম্যাট থেকে সরে যায়নি। সাকিব যে মাপের ক্রিকেটার, কোনো ফরম্যাট থেকে নিজে সরে না গেলে বোর্ডের জন্য সরিয়ে দেওয়া কঠিন, কারণ সে সব সময়ের পারফর্মার।

এমআই