tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ১০ অক্টোবর ২০২৩, ১৭:২৮ পিএম

ফিলিস্তিনে ইসরায়েলি আগ্রাসনের প্রতিবাদে ঢাকায় বিক্ষোভ


৬

ফিলিস্তিনে ইসরায়েলের আগ্রাসনের প্রতিবাদে পূর্বঘোষিত কর্মসূচির অংশ হিসেবে ঢাকার বায়তুল মোকাররম উত্তর গেট থেকে বিক্ষোভ মিছিল শুরু করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ।


কর্মসূচিকে কেন্দ্র করে আজ (মঙ্গলবার) বিকেল ৩টা থেকে জাতীয় মসজিদ বায়তুল মোকাররম উত্তর গেটে জমায়েত হতে শুরু করেন দলটির নেতাকর্মীরা।

বিকেল ৪টা ১০ মিনিটে ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতি সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীমের উপস্থিতিতে বিক্ষোভ মিছিল শুরু হয়।

এ কর্মসূচিকে কেন্দ্র করে জাতীয় মসজিদ বায়তুল মোকাররম ও পল্টন এলাকায় ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ।

কর্মসূচিকে ঘিরে যাতে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা না ঘটে সেজন্য বিপুল সংখ্যক পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে। আনা হয়েছে সাঁজোয়া যান ও এপিসি।

গত শনিবার (৭ অক্টোবর) কোনো পূর্ব সতর্কতা ছাড়া হঠাৎ করে ইসরায়েলে হামলা চালানো শুরু করে হামাস। গত তিনদিন ধরে চলা এ হামলায় এখন পর্যন্ত ৯০০ জনেরও বেশি ইসরায়েলি নিহত হয়েছেন। এছাড়া আহত হয়েছেন ৩ হাজারের বেশি মানুষ। ইসরায়েলি সেনা ও বেসামরিকদের হত্যা করা ছাড়াও প্রায় ১৫০ জনকে ধরে গাজা উপত্যকায় নিয়ে এসেছে তারা।

শনিবারের হামলার পর গাজায় নির্বিচারে ও অব্যাহতভাবে বোমা হামলা চালিয়ে যাচ্ছে ইসরায়েল। আর তাদের এসব বিমান হামলায় নিহত হচ্ছেন অসংখ্য সাধারণ ফিলিস্তিনি। এছাড়া হামাসের হামলার প্রতিশোধ নিতে গাজাকে সম্পূর্ণ অবরুদ্ধ করেছে ইসরায়েল। সেখানে তারা বিদ্যুৎ, পানি ও জ্বালানি সরবরাহ বন্ধ করে দিয়েছে। আর নির্বিচারে ফিলিস্তিনিদের হত্যার কারণে বন্দি ইসরায়েলিদের হত্যার হুমকি দিয়েছে হামাস।

এমআই