tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
সারাদেশ প্রকাশনার সময়: ০৩ জানুয়ারী ২০২৪, ১১:৩২ এএম

ঘন কুয়াশার কারণে অবতরণ করতে পারেনি ২ ফ্লাইট


nilphamari

নীলফামারীর সৈয়দপুরে ঘন কুয়াশার কারণে অবতরণ করতে পারেনি বেসরকারি কোম্পানির দুটি ফ্লাইট। এতে ওই দুটি ফ্লাইটের সৈয়দপুরগামী প্রায় ১৪০ যাত্রীকে নিয়ে পুণরায় ঢাকা শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেছে।


অপরদিকে, ঢাকাগামী শতাধিক যাত্রী সৈয়দপুর বিমানবন্দরে আটকা পড়েছে। তবে সংশ্লিষ্ট ফ্লাইট কর্তৃপক্ষ আটকেপড়া যাত্রীদের সৈয়দপুর শহরের বিভিন্ন আবাসিক হোটেলে রাত্রীযাপনের ব্যবস্থা করেছে।

মঙ্গলবার (২ জানুয়ারি) রাত ১০টার দিকে সৈয়দপুরের ড্রিমপ্লাস হোটেল অ্যান্ড রিসোর্টে নভোএয়ারের বেশ কিছু যাত্রী রাত্রিযাপন করার বিষয়টি নিশ্চিত করেছেন হোটেলের ম্যানেজিং ডিরেক্টর তৌহিদুর রহমান তৌহিদ।

বিমানবন্দর সূত্রমতে, রাত পৌনে ৯টায় ইউএস-বাংলা ও রাত ৯টায় নভোএয়ার কোম্পানির দুটি ফ্লাইট সৈয়দপুর বিমানবন্দরের উদ্দেশ্যে ঢাকা থেকে উড্ডয়ন করে। কিন্তু সৈয়দপুরে ঘন কুয়াশার কারণে দৃষ্টিসীমা ৫০ মিটারের কম থাকায় ফ্লাইট দুটি অবতরন না করে ঢাকায় ফিরে যায়।

এদিকে, সৈয়দপুর বিমানবন্দরে ঢাকাগামী ওই দুটি ফ্লাইটের শতাধিক যাত্রী আটকা পড়ে। এসব যাত্রীদের সৈয়দপুর শহরের বিভিন্ন আবাসিক হোটেলে রাত্রীযাপনের ব্যবস্থা করেন ইউএস-বাংলা ও নভোএয়ার কর্তৃপক্ষ।

সৈয়দপুর বিমানবন্দর ম্যানেজার সুপ্লব কুমার ঘোষ বলেন, সন্ধ্যার পর থেকে ঘন কুয়াশা দেখা দেয় রানওয়েতে। পরে রাত ৮টার পর থেকে ঘন কুয়াশার কারনে রানওয়েতে দৃষ্টিসীমা ৫০ মিটারের কম থাকায় ফ্লাইট অবতরণ না করার সিদ্ধান্ত নেওয়া হয়। ফলে ইউএস-বাংলা ও নভোএয়ারের দুটি ফ্লাইট সৈয়দপুর বিমানবন্দরে অবতরণ না করে ঢাকায় ফিরে যায়।

উল্লেখ্য যে, মঙ্গলবার সকাল থেকে বেলা ২টা পর্যন্ত ঘন কুয়াশার কারণে সৈয়দপুর বিমানবন্দরে সিডিউল অনুযায়ী বাংলাদেশ বিমানসহ ইউএস-বাংলা ও নভোএয়ারের ৫টি ফ্লাইট অবতরণ করতে পারেনি।

এনএইচ