tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
আন্তর্জাতিক প্রকাশনার সময়: ১৮ মে ২০২৪, ১০:৩০ এএম

মঞ্চেই জুতা ছিঁড়লো মমতার, সেফটিপিন লাগিয়ে পা মেলালেন নৃত্যে


7-20240518043109
ছবি : সংগৃহীত

চলতি লোকসভা নির্বাচনে পশ্চিমবঙ্গের এপ্রান্ত থেকে ওপ্রান্তে প্রচারে ঘুরে বেড়াচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী। টানা প্রায় দুই মাস ধরে রাজ্যের বিভিন্ন জেলায় জনসভা ও পথসভা করছেন তিনি। পরনে সেই চেনা শাড়ি ও পায়ে জুতা। এ বেশেই জনসভা করছেন তিনি।


ঝাড়গ্ৰামের তৃণমূল কংগ্রেস প্রার্থী কালিপদ সোমেনের সমর্থনে শুক্রবার (১৭ মে) গোপিবল্লভপুর বিধানসভার অন্তর্গত গজাশিমুলের মাঠে জনসভা করেন মমতা। এসময় আদিবাসী সম্প্রদায়ের নিত্য পরিবেশনের জন্য ইন্দ্রনীল সেনকে ডাকেন তিনি।

আদিবাসী নিত্য পরিবেশনের আগেই মুখ্যমন্ত্রী দেখেন তার জুতা ছিড়ে গেছে। মঞ্চ থেকে মুখ্যমন্ত্রী বলেন, ‘এবার খালি পায়ে যাবো নাকি? একটা সেফটি পিন জোগাড় করো।’ মুখ্যমন্ত্রীর নিরাপত্তার দায়িত্বে থাকা নিরাপত্তাকর্মীরা তোড়জোড় শুরু করে দেন নতুন জুতা আনার জন্য।

সঙ্গে থাকা সংগীত শিল্পী ও রাজ্যের মন্ত্রী ইন্দ্রনীল সেনকে মুখ্যমন্ত্রী বলেন, ‘ইন্দ্রনীল একটা সেফটি পিনের ব্যবস্থা করো।’ মুখ্যমন্ত্রী বলার সঙ্গে সঙ্গে সেফটি পিন নিয়ে আসেন ইন্দ্রনীল। পরে সভা মঞ্চে বসেই জুতায় সেফটি পিন লাগিয়ে সভা চালিয়ে যান তিনি।

পরে সভা মঞ্চে দাঁড়িয়ে মমতা বলেন, ওর দোষ কি আছে। জুতার আয়ু শেষ, যা আয়ু তার থেকে বেশি হেঁটে ফেলেছি। জুতা তো ছিড়বেই।

এ কথা শোনার পর আদিবাসী নারীরাও এগিয়ে এসে ইন্দ্রনীল সেনের কণ্ঠে গাওয়া গানের তালে পা মেলাতে শুরু করেন তারা। কিছুক্ষণের মধ্যেই মমতা বন্দ্যোপাধ্যায়ও নৃত্যের ছন্দে ছন্দে পা মেলান।

এনএইচ