tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
সারাদেশ প্রকাশনার সময়: ১৬ এপ্রিল ২০২৪, ১৩:৪৫ পিএম

গাজীপুরে পৃথক আগুনে পুড়ল ১২ বসতঘর, গবাদি পশু


Fire_20240416_125606050

গাজীপুরের শ্রীপুরে পৃথক অগ্নিকাণ্ডে ১২টি বসতঘর, ঘরের বিভিন্ন ধরনের আসবাবপত্র ও গবাদি পশু পুড়ে গেছে।


সোমবার (১৫ এপ্রিল) রাতে উপজেলার কাওরাইদ ইউনিয়নের বদলীঘাট এলাকায় ও মাওনা ইউনিয়নের মাওনা উত্তরপাড়া গ্রামে এ দুর্ঘটনা ঘটে।

গাজীপুর ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক আব্দল্লাহ্ আল আরেফিন এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, সোমবার দিবাগত রাত ২টার দিকে জেলার শ্রীপুর উপজেলার মাওনা উত্তরপাড়া গ্রামের মো. সোহাগ মিয়ার বসত বাড়িতে আগুন লাগে। খবর পেয়ে শ্রীপুর ফায়ার সার্ভিসের দু’টি ইউনিট দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনতে কাজ শুরু করে। প্রায় পৌনে ১ ঘণ্টার চেষ্টায় রাত তিনটার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুন লাগতে পারে। আগুনে সেমি পাকা ৯টি ঘর, খাট, টেলিভিশন ফ্রিজসহ অন্যান্য আসবাবপত্র পুড়ে যায়। এতে আনুমানিক ১৫ লাখ টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে।

তিনি আরও জানান, সোমবার রাত ১০টার দিকে জেলার শ্রীপুর উপজেলার কাওরাইদ ইউনিয়নের বলদী ঘাট এলাকার মো. মোস্তাফার বাড়িতে আগুন লাগে। আধ ঘণ্টার মধ্যে শ্রীপুর ফায়ার সার্ভিসের ২টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনতে কাজ শুরু করলে রাত ১০টা ৫৩ মিনিটের সময় আগুন নিয়ন্ত্রণে আসে। আগুনে মো. মোস্তফার বসতবাড়ি তিনটি সেমিপাকা ঘর, ঘরে থাকা আসবাসপত্র ও গোয়াল ঘরে থাকা তিনটি গরু ও তিন ছাগল পুড়ে গেছে। এতে আনুমানিক ১০ লাখ টাকার ক্ষতি হয়েছে।

তবে দু’টি আগুনের ঘটনায় হতাহতের কোনো ঘটনা ঘটেনি বলে জানিয়েছে ফায়ার সার্ভিস।

এনএইচ