tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
খেলা প্রকাশনার সময়: ২৫ অগাস্ট ২০২৩, ১৯:৫৬ পিএম

এশিয়ান গেমসসে পাকিস্তানের অধিনায়ক আকরাম


10

এশিয়া কাপ ও বিশ্বকাপের মাঝেই পর্দা উঠছে ১৯তম এশিয়ান গেমসের। আগামী সেপ্টেম্বরে চীনে বসবে অ্যাথলিটদের এই মিলনমেলা। আসরের ক্রিকেট ইভেন্টে অংশ নিচ্ছে বাংলাদেশ, ভারত ও পাকিস্তানসহ এশিয়ার প্রায় সব ক্রিকেট খেলুড়ে দেশই।


ইতোমধ্যে এশিয়ান গেমসের জন্য দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। এশিয়া কাপ এবং বিশ্বকাপের ব্যস্ততা থাকায় তরুণতুর্কিদের নিয়েই দল সাজিয়েছে দেশটি।

এশিয়ান গেমসে পাকিস্তানের নেতৃত্বে থাকছেন ২০ বছর বয়সী অলরাউন্ডার কাসিম আকরাম। পাকিস্তানের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে এখনো অভিষেক না হলেও ঘরোয়া লিগ এবং বয়সভিত্তিক দলে নিয়মিত পারফর্মার কাসিম। দলে একাধিক সিনিয়র ক্রিকেটার থাকা সত্ত্বেও নির্বাচকদের আস্থা তাই তরুণ এই ক্রিকেটারে।

১৫ সদস্যের দলে আছেন অভিজ্ঞ আসিফ আলী এবং খুশদিল শাহ। এছাড়া আন্তর্জাতিক ক্রিকেটের অভিজ্ঞতা থাকা শাহনেওয়াজ দাহানি, মোহাম্মদ হাসনাইন, হায়দার আলী এবং উসমান কাদিরকেও রাখা হয়েছে স্কোয়াডে।

এশিয়ান গেমসের পাকিস্তান দল

কাসিম আকরাম (অধিনায়ক), ওমাইর বিন ইউসুফ, আমির জামাল, আরাফাত মিনহাস, আরশাদ ইকবাল, আসিফ আলী, হায়দার আলী, খুশদিল শাহ, মির্জা তাহির বেগ, মোহাম্মদ হাসনাইন, মুহাম্মদ আখলাক (উইকেটরক্ষক), রোহেল নাজির (উইকেটরক্ষক), শাহনেওয়াজ দাহানি, সুফিয়ান মুকিম, উসমান কাদির।

এবি