tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
খেলা প্রকাশনার সময়: ২৬ সেপ্টেম্বর ২০২৩, ১৫:০৫ পিএম

মুশফিকের বোল্ডে ভাঙল জুটি, বাংলাদেশের ১০০


রিদয়

তামিম ইকবাল, মুশফিকুর রহিম ও সাকিব আল হাসানের পর চতুর্থ বাংলাদেশি হিসেবে ওয়ানডে ক্যারিয়ারে ৫ হাজার রান পূর্ণ করলেন মাহমুদউল্লাহ। ফার্গুসনের বলে ডাবলস নিয়ে মাইলফলক ছুঁয়েছেন তিনি।


আগের ম্যাচে ৪৯ রান করে আউট হয়ে গিয়েছিলেন, দলকে পার করাতে পারেননি। আজও বড় দায়িত্ব তাঁর সামনে। নাজমুল ও মুশফিকের জুটিতে বাংলাদেশ এগোচ্ছিল ভালোভাবেই, সে জুটি ভেঙে দারুণভাবে ম্যাচে ফিরেছে নিউজিল্যান্ড।

মাহমুদউল্লাহর সামনে আবারও আনা হয়েছে পার্ট-টাইমার কোল ম্যাকনকিকে। তাঁর লেগ সাইডের বলে আগের ম্যাচে আউট হয়েছিলেন মাহমুদউল্লাহ।

এ ওভারেই ১০০ উঠেছে। ১৮ ওভারশেষে স্কোর ৪ উইকেটে ১০০ রান।

টসের পরপরই গুঁড়ি গুঁড়ি বৃষ্টি শুরু হয় মিরপুরে। এরপর খেলা শুরু হতে প্রায় ১৫ মিনিট বিলম্ব হয়েছে। এরপর তরুণ দুই ওপেনারের মাধ্যমে ব্যাটিংয়ে নামে বাংলাদেশ। এই ম্যাচ অবশ্যই জিততে হবে নাজমুল হোসেন শান্তর দলকে। এর আগেই তারা কিউইদের কাছে ১-০ ব্যবধানে পিছিয়ে আছে।

বাংলাদেশ একাদশ : নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তানজিদ হাসান তামিম, জাকির হাসান, তাওহীদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম, শেখ মেহেদী হাসান, নাসুম আহমেদ, হাসান মাহমুদ, শরীফুল ইসলাম ও খালেদ আহমেদ।

নিউজিল্যান্ড একাদশ : ফিন অ্যালেন, উইল ইয়াং, ডিন ফক্সক্রফট, হেনরি নিকোলস, টম ব্লান্ডেল, রাচিন রবীন্দ্র, কোল ম্যাকনকি, ইশ সোধি, অ্যাডাম মিলনে, লকি ফার্গুসন (অধিনায়ক) ও ট্রেন্ট বোল্ট।

এমবি