tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ০৪ এপ্রিল ২০২৩, ১৯:১৮ পিএম

জনগণের মৌলিক অধিকার প্রতিষ্ঠায় জামায়াত সংগ্রাম চালিয়ে যাচ্ছে : ড. মাসুদ


Photo (5)

বাউফলে গৃহ নির্মাণে ঢেউটিন সহযোগিতা প্রদান করেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারি, বাউফলের গণমানুষের নেতা ড. শফিকুল ইসলাম মাসুদ।


Photo (3)

এসময় তিনি বলেন, পবিত্র মাহে রমজানে মহান আল্লাহ তায়ালার নির্দেশ পালন করার সাথে সাথে তারই নির্দেশ ‘ওয়াফআলুল খইর’ কল্যাণমূলক কাজে নিজেকে নিবেদিত করার সুযোগ আমরা গ্রহণ করছি। আমরা সমাজের মানুষের কল্যাণে জামায়াতে ইসলামীর পক্ষ থেকে সমগ্র বাংলাদেশে কল্যাণমূলক কাজের অংশ হিসেবে আজকে আমাদের প্রিয় বাউফলে অবহেলিত দরিদ্র এসব মানুষের মাঝে গৃহ নির্মাণে ঢেউটিন সহ যাবতীয় উপকরণ প্রদান করছি।

সমাজের এসব মানুষের সুখে দুঃখে পাশে থেকে তাদের বেদনা মুছে দিতে জামায়াতের কর্মী হিসেবে আমরা তাদের পাশে রয়েছি। এই বাউফলকে আমরা গড়ে তোলার জন্য নানাভাবে কাজ করে যাচ্ছি। সমাজকল্যাণমূলক বেশকিছু প্রকল্প হাতে নিয়েও আমরা পুরো বাউফল উপজেলাকে গড়তে আপ্রাণ চেষ্টা অব্যাহত রেখেছি। আলহামদুলিল্লাহ, মানবতার কল্যাণে আমরা বাউফলবাসী জনগণকে সাথে নিয়ে মহান আল্লাহর অসীম দয়ায় এসব কাজ পরিচলনা করে যাচ্ছি।

Photo (4) (2)

বাংলাদেশ জামায়াতে ইসলামী বাউফল উপজেলা শাখার উদ্যোগে গৃহ নির্মাণে ঢেউটিন ও সহযোগিতা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা জামায়াতের আমির মাওলানা রফিকুল ইসলাম, বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় দাওয়াহ সম্পাদক মুজাহিদুল ইসলাম, মাওলানা আব্দুদ দাইয়্যান, উপজেলা সেক্রেটারি অধ্যাপক খালিদুর রহমান, ছাত্রশিবিরের পটুয়াখালী জেলা সভাপতি আলী আজগর, জেলা সেক্রেটারি হাফেজ মাহদী হাসান, জেলা সাংস্কৃতিক সম্পাদক মুজাহিদুল ইসলাম, সাবেক জেলা সভাপতি কবির হুসাইন, মু. আল আমিন, উপজেলা জামায়াত ইসলামী নেতৃবৃন্দ ও বিভিন্ন পর্যায়ের স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

ড. শফিকুল ইসলাম মাসুদ বলেন, বাংলাদেশ জামায়াতে ইসলামী বাংলাদেশের মানুষের কল্যাণে নিবেদিত একটি প্রতিষ্ঠান। আল্লাহর জমিনে তার দ্বীন কায়েমের একটি কাফেলা। দেশের স্বাধীনতা সার্বভৌমত্বকে সত্যিকারভাবে অর্থবহ করতে এদেশের মানুষের সামগ্রিক স্বাধীনতাকে তাদের চাহিদার আলোকে গড়ে তুলতে জামায়াত নিরলস প্রচেষ্টা অব্যাহত রেখেছে। আজকে এই বাউফলের সূর্যমণি ইউনিয়নের রাজাপুর গ্রামে আমরা গৃহ নির্মাণে সার্বিক সহযোগিতা প্রদান করছি। আর্থিক সমস্যাসহ নানা কারণে গৃহ নির্মাণে অপরাগ ব্যক্তিটিকে আমরা মাথা গোজার জন্য একটু ঠাঁই করে দিতে এসব কল্যাণমূলক কাজ করে দিচ্ছি। মানবিক কাজের অংশ হিসেবে গৃহ নির্মাণ করে পরিবারটির বৃদ্ধ বাবা মা পরিজনসহ যাতে ভালো মত বসবাস করতে পারে সে লক্ষ্যেই একাজ আমরা পরিচালনা করছি। আজকে আমরা বিভিন্ন খবরে শুনি দেশের নানা স্থানে কারো কারো ঘর উপহার প্রদানের কথা। অথচ গ্রামে গঞ্জে ছুটে গেলে এসব গৃহহীন ভাই-বোনদের অবস্থা বাস্তবিক চোখে দেখলে আমাদের কষ্ট হয়। দিনের পর দিন এসব মানুষ ঘর বাড়ি করতে না পারায় খোলা আকাশের নিচে মানবেতর জীবনযাপন করছে।

Photo (2) (2)

তিনি আরও বলেন, আজকে মানুষ খাবারের জন্য চাউলের স্বাধীনতা চাচ্ছে, খাওয়ার জন্য মাছ-মাংসের স্বাধীনতা চাচ্ছে, তারা ডাল তেল নিত্যপ্রয়োজনীয় দ্রব্য সামগ্রির স্বাধীনতা আজ বাংলাদেশের জনগণ প্রত্যাশা করছে। কেউ একজন বিষয়টি বলছেন, কোনো সাংবাদিক বা গণমাধ্যম। তাকে সরকার সমর্থন না করে বরং উল্টো তার প্রতি নিপীড়নমূলক আচরণ করে সেই সমস্ত গণমাধ্যম কর্মীদের গ্রেফতার করে কারাগারে নিক্ষেপ করছে। আজকে পুরো দেশের মানুষ একটা বিষ্ফোরণের অপেক্ষায় আছে, জনগণের বাক স্বাধীনতা নেই, কোনো বিষয়ে মানুষ কথা বলতে পারছেন না, আজকে অধিকারের কোনো বিষয় বলার কোনো পরিবেশ রাখা হচ্ছে না। এই স্বাধীনতাকে তারা গলা টিপে হত্যা করার নেশায় মেতে উঠেছে। আজকে বাংলাদেশের মানুষের সকল ন্যায্য অধিকার ফিরে পাওয়ার জন্য আমরা সংগ্রাম করে যাচ্ছি।

সাংবাদিকদের গ্রেফতারের তীব্র নিন্দা জানাচ্ছি এবং অবিলম্বে তাদের মুক্তি দিতে আহ্বান জানাই। জামায়াতে ইসলামীর পক্ষ থেকে আমরা জনগণের অধিকার প্রতিষ্ঠার জন্য কাজ করে যাচ্ছি। আমরা মনে করি জনগণের অধিকার প্রতিষ্ঠা করার জন্য বাংলাদেশে জনগণের সরকার প্রতিষ্ঠা বা নির্বাচিত করা ছাড়া মানুষের মুক্তি মিলবে না। আসুন আমরা এই বাউফল থেকে শুরু করে সমাজকল্যাণমূলক কাজের মাধ্যমে সমাজের মানুষের উন্নয়ন করে পুরো বাংলাদেশকে পরিবর্তনে ভূমিকা রাখি। (প্রেস বিজ্ঞপ্তি)

এন