tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
আন্তর্জাতিক প্রকাশনার সময়: ১৮ মে ২০২৪, ১৫:৪৫ পিএম

ঝড়ে বিধ্বস্ত যুক্তরাষ্ট্রের স্টেডিয়াম, বাংলাদেশের সিরিজ নিয়ে শঙ্কা


Houston_Cricket_Complex_has_been_destroyed._20240518_142959597
ছবি: টুইটার (বর্তমান এক্স)

দ্বিপাক্ষিক সিরিজ এবং বিশ্বকাপে অংশ নিতে প্রায় ২৬ ঘণ্টার ভ্রমণ শেষে যুক্তরাষ্ট্রে পৌঁছেছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল।


শুক্রবার বাংলাদেশ সময় ভোর ৪টা ২০ মিনিটে যুক্তরাষ্ট্রে ল্যান্ড করে টাইগারদের বহনকারী বিমান। টেক্সাসের হিউসটনের জর্জ বুশ ইন্টারন্যাশনাল এয়ারপোর্টে ল্যান্ড করে টাইগাররা। বিশ্বকাপের মেগা আসর শুরুর আগে এই শহরেই স্বাগতিক যুক্তরাষ্ট্রের সঙ্গে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে লাল -সবুজ জার্সিধারীরা।

মূলত বিশ্বকাপের আগে ইউএসের কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে সিরিজ খেলতে এসেছে টাইগাররা। তবে দেশটিতে পৌঁছেই ঝড়ের দেখা পেয়েছে সাকিব-শান্তরা। যার ফলে সিরিজটি মাঠে গড়ানো নিয়ে জেগেছে শঙ্কা।

হিউসটনের এলাকায় শক্তিশালী এই ঝড়ের আঘাতে অন্তত চারজনের মৃত্যু হয়েছে। ঝড়ের তাণ্ডবে গোটা শহরে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হওয়াসহ সম্পদের ব্যাপক ক্ষতি হয়েছে। স্থানীয় সময় বৃহস্পতিবার রাতে ঝড়টির আঘাতে এসব ক্ষয়ক্ষতি হয়েছে বলে নিশ্চিত করেছেন হিউসটনের মেয়র জন হুইটমায়ার।

এদিকে ইএসপিএন ক্রিকইনফোর যুক্তরাষ্ট্র প্রতিনিধি পিটার ডেলা পেনা তার এক্স একাউন্টে একটি ছবি পোস্ট করে জানিয়েছেন, ‘ঘূর্ণিঝড়ের কারণে ২১ মে’র ম্যাচটি মাঠে গড়ানো নিয়ে শঙ্কা আছে। কেননা এখানকার অনেক অস্থায়ী স্থাপনা যা কিনা প্রেইরি ভিউ স্টেডিয়ামে (বাংলাদেশ-যুক্তরাষ্ট্র ম্যাচের ভেন্যু) স্থাপন করা হয়েছিল সেগুলো ধংস হয়ে গেছে।’

যুক্তরাষ্ট্রর বেশিরভাগ ক্রিকেট মাঠের স্থাপনা অস্থায়ী। হাউসটনের প্রেইরি ভিউ ক্রিকেট কমপ্লেক্সেরও তাই। এই মাঠে মঙ্গলবার (২১ মে) থেকে স্বাগতিকদের বিপক্ষে সিরিজ খেলার কথা বাংলাদেশের। তবে প্রবল ঝড়ে লণ্ডভণ্ড হয়ে গেছে মাঠের অস্থায়ী স্থাপনা। তাই এই সিরিজ মাঠে গড়ানো নিয়ে দেখা দিয়েছে শঙ্কা।

শান্তদের বিশ্বকাপ মিশন শুরু হবে ৮ জুন। প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে খেলবে বাংলাদেশ। ম্যাচটি হবে সকাল সাড়ে ৬টায়। ১০ জুন টাইগারদের প্রতিপক্ষ দক্ষিন আফ্রিকা। এই ম্যাচটি শুরু হবে রাত সাড়ে ৮টায়। দুটি ম্যাচ যথাক্রমে যুক্তরাষ্ট্রের ডালাস ও নিউইয়র্কে খেলবে বাংলাদেশ।

গ্রুপ পর্বের শেষ দুই ম্যাচ ওয়েস্ট ইন্ডিজে খেলবে বাংলাদেশ। ১৩ জুন সেন্ট ভিনসেন্টে বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টায় নেদারল্যান্ডসের বিপক্ষে লড়বে বাংলাদেশ। আর গ্রুপ পর্বের শেষ ম্যাচে একই ভেন্যুতে নেপালের বিপক্ষে খেলবে টাইগাররা। এই ম্যাচটি শুরুর সময় বাংলাদেশ সময় ভোর সাড়ে ৫টায়।

এনএইচ