tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
খেলা প্রকাশনার সময়: ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ১৯:২৮ পিএম

রিজওয়ান-মোসাদ্দেকের ব্যাটে কুমিল্লার জয়ের ধারা অব্যাহত


২২

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) প্লে-অফে কোন ৪ দল খেলবে সেটি আগেরদিনই নিশ্চিত হয়ে গেছে। ফলে শনিবার মিরপুরের মাঠে নামার আগে কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের মধ্যকার ম্যাচটি কার্যত নিয়মরক্ষার‌ ম্যাচে পরিণত হয়। পাকিস্তানি মোহাম্মদ রিজওয়ান ও দেশিয় মোসাদ্দেক হোসেন সৈকতের ব্যাটে ৬ উইকেটে চট্টগ্রামকে হারিয়েছে কুমিল্লা।


এর আগেই চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিদায় নিশ্চিত হয়ে গেছে। তবে পয়েন্ট তালিকায় আগে থাকার সুযোগ লাগাতে চায় উত্তীর্ণ চার দলই। প্লে-অফে নাম লেখানো কুমিল্লা ভিক্টোরিয়ান্সের সামনে এখন বড় লক্ষ্য, সেরা দুইয়ে থাকার। সেই লক্ষ্যের পথে অনেকটাই এগিয়ে গেলো ইমরুল কায়েসের দল।

চট্টগ্রামের বিপক্ষে এক ওভার হাতে রেখে নিশ্চিত হওয়া জয়ে কুমিল্লার পয়েন্ট ১৪। ফলে সাকিব আল হাসানের ফরচুন বরিশালের সঙ্গে তাদের লড়াই সমানে সমান। তবে রানরেটে এগিয়ে থাকায় বরিশাল দুইয়ে এবং কুমিল্লার অবস্থান তিন।

এর আগে আফিফ হোসেনের লড়াকু ৬৬ রান এবং পাকিস্তানি উসমান খানের অর্ধশতকে ১৫৬ রানের পুঁজি সংগ্রহ করে চট্টগ্রাম। কুমিল্লার হয়ে তানভির ইসলাম এবং হাসান আলি ২টি করে উইকেট নেন। ১টি উইকেট নেন সৈকত আলি।

জবাবে ব্যাট করতে নেমে ভালো শুরু করেও সেটি বেশি সময় ধরে রাখতে পারেননি ওপেনার সৈকত আলি ও অধিনায়ক ইমরুল কায়েস। এরপর ৫৭ রানে ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে কুমিল্লা। সেখান থেকে দলকে টেনে তুলেন পাকিস্তানি ওপেনার রিজওয়ান ও মোসাদ্দেক হোসেন। দুজনের ৭৬ রানের জুটির পর মৃত্যুঞ্জয় চৌধুরির বলে ক্যাচ দিয়ে ফেরেন রিজওয়ান। ২টি ছয় ও ৫টি চারের মারে ৪৭ বলে ৬১ রান করেন তিনি।

এরপর মোসাদ্দেকের সঙ্গী হন তরুণ জাকের আলি। দুজনের ঝড়ো ব্যাটিংয়ে এক ওভার হাতে থাকতেই জয়ের বন্দরে পৌঁছে যায় কুমিল্লা। মোসাদ্দেক ২৭ বলে ৩ চার আর এক ছক্কায় ৩৭ এবং জাকের আলি ৭ বলে ১০ রানে অপরাজিত থাকেন। চট্টগ্রামের হয়ে মৃত্যুঞ্জয় আর জিয়াউর রহমান ২টি করে উইকেট নেন।

এমআই