tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ২৫ জুন ২০২৪, ২০:১১ পিএম

জনগণের স্বার্থে দেশে একটি কল্যাণকর সরকার ফিরিয়ে আনতে হবে: ড. হেলাল উদ্দিন


Photo Press Dr. Helal (DCS 25 June 2024) (2)

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিসে শুরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের নায়েবে আমীর অ্যাডভোকেট ড. হেলাল উদ্দিনের বলেছেন,জনগণের স্বার্থে দেশে একটি কল্যাণকর সরকার ফিরিয়ে আনতে হবে।


মঙ্গলবার (২৫জুন) সিলেটে বন্যার্তদের মাঝে ঢাকা মহানগরী দক্ষিণ জামায়াতের খাদ্য সামগ্রী বিতরণ কালে এসব কথা বলেন।

তিনি বলেন, দেশে একদিকে সাধারণ মানুষ আরও দরিদ্র হচ্ছে অন্যদিকে সরকার একেরপর এক বেনজির তৈরি করে যাচ্ছে। জনগণের সম্পদ আত্মসাৎ করে এরা সকলে আঙ্গুল ফুলে কলা গাছ হচ্ছে। আজকে দুদক তারাও নির্ধারিত ভাবে তাদের কত অর্থ টাকা হয়েছে তার হিসাব কষতে পারছে না। কারণ এরা চুরি ডাকাতি করতে করতে সম্পদের পরিমাণে হিমালয় চূড়াকেও ছাড়িয়ে গেছে। এই বেনজিরদের কারা তৈরি করেছে। এই আওয়ামী লীগ সরকার দেশের দায়িত্বের চেয়ারে এসব রাঘব বোয়াল সৃষ্টি করেছে। দেশের সেনাবাহিনী প্রধান আজিজ আহমেদ আজ কোথায়। এভাবে অসংখ্য আওয়ামী লীগের চোর বাটপার বাংলাদেশের জনগণের সম্পদ লুটপাটে মরিয়া হয়ে আছে। তাদেরকে প্রতিহত করতে হবে। জনগণের স্বার্থে দেশে একটি কল্যাণকর সরকার ফিরিয়ে আনতে হবে।

তিনি আরও বলেন, ২০০৮ সালের নির্বাচনের আগে বর্তমান ক্ষমতাসীন গোষ্ঠী দশ টাকায় চাল খাওয়াবে বলে জনগণকে প্রতিশ্রƒতি দিয়েছিল। ঘরে ঘরে চাকরী দিবে, ঘরে ঘরে বিদ্যুৎ দিবে এসব লোভনীয় কথা জনগণকে বলেছিল। অথচ আজকে বাংলাদেশ দুর্ভিক্ষের কবলে পড়ে গিয়েছে। আওয়ামী লীগ সরকার জনগণের সাথে কথা দিয়ে কথা রাখেনি, এটাই মুনাফিকের বড় আলামত। তাদের স্থান হবে জাহান্নামের সর্বনি¤œ স্তরে। ফ্যাসিস্ট আওয়ামী সরকারের অবৈধভাবে ক্ষমতা দখল ও অব্যবস্থাপনায় বর্তমানে দেশে রাজনৈতিক ও অর্থনৈতিক মহাসংকট চলছে। দেশের মানুষের ভোটাধিকার হরণ করে একদলীয় প্রহসনের ডামি নির্বাচন করে সরকার জনগণের বিরুদ্ধে অবস্থান নিয়েছে।

তিনি বলেন, আজ সিলেট সুনামগঞ্জের কয়েক লাখ মানুষ বন্যার পানিতে ডুবে যাচ্ছে। এদিকে আওয়ামী লীগ সরকারের কোনো নজর নেই। দেশে দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতিতে মানুষ চরম দুর্ভোগে পড়েছে। নিত্য প্রয়োজনীয় প্রতিটি জিনিসের দাম কয়েক গুণ বৃদ্ধি পেয়ে মানুষের ক্রয়ক্ষমতার বাইরে চলে গেছে। অপরদিকে গ্যাস ও বিদ্যুতের চরম সঙ্কটে দেশের মানুষ মহা-বিপাকে পড়েছে। শিল্প-কারখানা ও গার্মেন্টসে উৎপাদন কমে যাওয়ায় দেশের অর্থনীতি মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে। অথচ সরকারের দুর্নীতি, লুটপাট ও সিন্ডিকেটের কারণে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণ ও গ্যাস-বিদ্যুৎ সংকটের কোনো কার্যকর সমাধান হচ্ছে না। এমতাবস্থায় দেশকে এই মহাসংকটের হাত থেকে রক্ষা করতে এই ফ্যাসিস্ট সরকারের পদত্যাগ এবং সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের মাধ্যমে জনগণের সরকার প্রতিষ্ঠার কোনো বিকল্প নেই। জনগণের ঐক্যবদ্ধ শক্তিই পারে জাতিকে রক্ষা করতে।

বন্যার্তদেও মাঝে ঢাকা মহানগরী দক্ষিণ জামায়াতের উপহার সামগ্রী বিতরণে এসময় আরও উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মজলিসে শুরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সহকারী সেক্রেটারি মুহা. কামাল হোসাইন, ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য শ্রমিক নেতা আব্দুস সালাম, ঢাকা মহানগরী দক্ষিণের সহকারী সমাজকল্যাণ সম্পাদক শাহীন আহমদ খান, ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রশিবিরের সভাপতি আলাউদ্দিন আবীর, সিলেট উত্তর জেলা জামায়াতের সহকারী সেক্রেটারি মাওলানা ইসলাম উদ্দিনসহ স্থানীয় জামায়াতের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

এমএইচ