tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
সারাদেশ প্রকাশনার সময়: ১৩ সেপ্টেম্বর ২০২৪, ২১:১২ পিএম

জামালপুরে ট্রেনের ইঞ্জিনে আগুন


image_120870_1726238671

জামালপুর রেলওয়ে স্টেশনে দেওয়ানগঞ্জগামী লোকাল ট্রেনের ইঞ্জিনে আগুন ধরার ঘটনা ঘটেছে। শুক্রবার (১৩ সেপ্টেম্বর) সন্ধ্যার পর এ ঘটনা ঘটে।


ট্রেনটি জামালপুর রেলওয়ে স্টেশনে পৌঁছলে ফায়ার সার্ভিসে খবর দেওয়া হয়। আগুন নেভাতে আধঘণ্টা সময় লাগে বলে জানা গেছে। এতে কারও আহত হওয়ার খবর পাওয়া যায়নি।

ট্রেনের এক হকার জানান, জামালপুর রেলওয়ে স্টেশনে পৌঁছার আগেই ইঞ্জিনে আগুন জ্বলতে দেখা যায়। ট্রেনটি স্টেশনে পৌঁছামাত্র কয়েক জন হকার আশেপাশে থেকে পানি এনে আগুন নেভানোর চেষ্টা করে।

প্রত্যক্ষদর্শী এক হকার জানান, ট্রেনে এবং স্টেশনে থাকা দশ থেকে বারো জন হকার মিলে আগুন নেভানোর জন্য দূরে থেকে পানি আনে। প্রায় আধঘণ্টা হকারদের আগুন নেভানোর চেষ্টার পর ফায়ার সার্ভিসের একটি দল আসে।

ফায়ার সার্ভিসের ওই ইউনিট আরও আধঘণ্টা চেষ্টার পর আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আসে।

ফায়ার সার্ভিসের কর্মকর্তা রবিউল ইসলাম গণমাধ্যমকে জানান, আধঘণ্টা চেষ্টার পর আগুন নেভাতে সক্ষম হয় ফায়ার সার্ভিস। ট্রেনের ইঞ্জিনে আগুন কীভাবে ছড়িয়ে পড়ল, কতটা ক্ষতিগ্রস্ত হয়েছে জানতে চাইলে তিনি জানান, ট্রেনের চালক জানিয়েছেন অতিরিক্ত তাপে আগুন লেগেছে। তারপরও তদন্ত সাপেক্ষে আগুনের প্রকৃত কারণ এবং ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যাবে।

জামালপুর রেলওয়ে স্টেশন মাস্টার শেখ উজ্জ্বল মাহমুদ জানান, দেওয়ানগঞ্জগামী ২৫৫ লোকাল ট্রেনের চালকের মাধ্যমে আমরা জেনেছি অতিরিক্ত তাপে ট্রেনের ইঞ্জিনে আগুন ধরে যায়। পার্শ্ববর্তী নান্দিনা স্টেশন থেকে ট্রেন ছেড়ে এসে জামালপুর রেলওয়ে স্টেশনের দূরবর্তী সিগনালের আগেই ইঞ্জিনে আগুন ধরেছে।

প্রথমে তিনি ট্রেনে থাকা এক যাত্রীর মাধ্যমে খবর পান বলে জানান তিনি। ক্ষতিগ্রস্ত ইঞ্জিনে ট্রেন চালানো সম্ভব নয় বলে জানান উজ্জ্বল মাহমুদ।

এনএইচ