tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
জাতীয় প্রকাশনার সময়: ০২ জুন ২০২৩, ১৬:০৩ পিএম

স্যাংশন নিয়ে আওয়ামী লীগ বিচলিত নয়: কৃষিমন্ত্রী


6

কৃষিমন্ত্রী মো. আব্দুর রাজ্জাক বলেছেন, স্যাংশন নিয়ে আওয়ামী লীগ মোটেই বিচলিত নয়। স্যাংশন দিয়ে বাংলাদেশের উন্নয়ন ও গণতন্ত্রকে ব্যাহত করা যাবে না। যত ধরনের স্যাংশনই আসুক না কেন, তা মোকাবিলা করার মতো যোগ্যতা বাংলাদেশের রয়েছে।


শুক্রবার (২ জুন) দুপুরে টাঙ্গাইলের মধুপুরে রাণী ভবানী মডেল উচ্চ বিদ্যালয় মাঠে ফ্রি মেডিকেল ক্যাম্পে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

মো. আব্দুর রাজ্জাক বলেন, বাজেট বিষয়ে বিএনপির নেতাকর্মীরা গত ১৪ বছর যাবত বলে আসছেন, এটা উচ্চাভিলাসী বাজেট, অবাস্তব বাজেট, কল্পনাভিত্তিক বাজেট। কল্পনাভিত্তিক বাজেট হলে দেশের এত উন্নয়ন হলো কীভাবে! বিদেশি বিভিন্ন সংবাদ মাধ্যম বাংলাদেশেকে অদম্য বাংলাদেশ বলছে। সেই অদম্য বাংলাদেশের গতি অপ্রতিরোধ্য।

তিনি বলেন, আমরা উন্নয়নের মহাসড়কে রয়েছি। এ গতিকে আমরা আরও বেগবান করবো। এই বাজেটের মাধ্যমে উন্নয়নকে আরও গতিময় করবো।

কৃষিমন্ত্রী বলেন, এই বাজেট বাস্তব সম্মত। অতীতে আমরা সফল হয়েছি, আগামী দিনেও এই বাজেট প্রণয়ন ও বাস্তবায়নে সফল হব। এ বছরের বাজেটে কৃষিকে আমরা সর্বোচ্চ গুরুত্ব দিয়েছি। বিনা মূল্যে না হলেও অনেক সহযোগিতা দিয়ে কৃষির বিভিন্ন যন্ত্রপাতি দিচ্ছি। গ্রামীণ ও পল্লী বাংলাদেশের মানুষের জীবনযাত্রার মান উন্নয়ন করার জন্য এ বাজেটকে সর্বোচ্চ গুরুত্ব দেওয়া হয়েছে।

এ সময় অনুষ্ঠানে মধুপুর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শামীমা ইয়াসমিনের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন- পৌর মেয়র সিদ্দিক খান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি খন্দকার শফি উদ্দিন মনি, সাবেক পৌর মেয়র মাসুদ পারভেজ প্রমুখ।

উল্লেখ্য, ফ্রি মেডিকেল ক্যাম্পে ১০০ জন ডাক্তার দিনব্যাপী প্রায় এক হাজার রোগীকে সেবা প্রদান করবেন।

এন