tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ২২ এপ্রিল ২০২৪, ২১:৪১ পিএম

নেতাকর্মীকে গ্রেপ্তার আদালত অবমাননার শামিল : জামায়াত


829710_110

বাংলাদেশ জামায়াতের সেক্রেটারি জেনারেল অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার বলেছেন, আসামীরা আদালত প্রাঙ্গনে উপস্থিত হলে তাদেরকে গ্রেপ্তার করার কোনো সুযোগ নেই। পুলিশ তাদেরকে গ্রেপ্তার করে সম্পূর্ণ অন্যায় করেছে। পুলিশের এই ভূমিকা আদালত অবমাননার শামিল।


রাজশাহী মহানগর জামায়াতের সেক্রেটারি ইমাজ উদ্দিন মন্ডলসহ ১০ নেতাকর্মীকে গ্রেপ্তার প্রসঙ্গে দলটির আদালত প্রাঙ্গনে পুলিশের এই ন্যক্কারজনক ভূমিকা বেআইনি ও আইনগত এখতিয়ার বহির্ভূত।

সোমবার (২২এপ্রিল) এক বিবৃতিতে এসব কথা বলেন তিনি। রাজশাহী মহানগর জামায়াতের সেক্রেটারি ইমাজ উদ্দিন মন্ডলসহ ১০ জনকে আদালত চত্বর থেকে অন্যায়ভাবে গ্রেপ্তারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে এ বিবৃতি দেন তিনি।

অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার বলেন, সোমবার রাজশাহী জেলা জজ আদালতে রাজশাহী মহানগর জামায়াতের আমীর ড. মাওলানা কেরামত আলী, সেক্রেটারি ইমাজ উদ্দিন মন্ডল, সাবেক মহানগর শিবির সভাপতিসহ ২০/২৫ জন নেতাকর্মী রাজশাহীর আদালতে হাজিরা দিতে যান। তারা পূর্ব থেকেই উচ্চ আদালত থেকে জামিন প্রাপ্ত ছিলেন। তারা সোমবার আদালত চত্বরে উপস্থিত হওয়ার পরপরই রাজশাহীর পুলিশ ও ডিবি তাদেরকে ঘেরাও করে। আদালত চত্বরে পুলিশের এই ভূমিকা অত্যন্ত ন্যক্কারজনক। আমরা এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

মিয়া গোলাম পরওয়ার বলেন, অনেকেই সেখান থেকে গ্রেপ্তার এড়াতে সক্ষম হন। রাজশাহী মহানগর জামায়াতের সেক্রেটারি ইমাজ উদ্দিন মন্ডল পুলিশের বেষ্টনী ভেদ করে আদালতের ভেতরে প্রবেশ করতে সক্ষম হন।

পুলিশের হয়রানি থেকে রেহাই পাওয়ার জন্য আদালতে নিরাপত্তার আশ্রয় চাইলে তাকে জেলে পাঠানোর নির্দেশ দেয়া হয়। পুলিশ আদালত অঙ্গনে থেকে আরও ৯ জনকে গ্রেপ্তার করে। সাংবাদিকরা পুলিশের এই ভূমিকার প্রতিবাদ করলে পুলিশ তাদের ওপর চড়াও হয় এবং অনেকের ক্যামেরা কেড়ে নেয়।

এসএম