tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
জাতীয় প্রকাশনার সময়: ০৫ জুন ২০২২, ১৩:৪৪ পিএম

সীতাকুন্ডের আগুন নিয়ন্ত্রণে সেনাবাহিনী


BD Army-2022, Sitakundo

চট্টগ্রাম জেলার সীতাকুণ্ডের কদমরসুল এলাকায় বিএম কনটেইনার ডিপোতে শনিবার ( ৪ জুন ) রাতে লাগা আগুন এখনও নিয়ন্ত্রণে আসেনি।


রবিবার ( ৫ জুন ) এ অবস্থায় সকাল ১০টার দিকে অভিযানে যোগ দিয়েছে বাংলাদেশ সেনাবাহিনীর প্রায় ২০০ সদস্যের একটি দল।

চট্টগ্রামের বিভাগীয় কমিশনার আশরাফ উদ্দিন এর আগে সকাল পৌনে ১০টার দিকে ঘটনাস্থল পরিদর্শনে এসে আগুন নিয়ন্ত্রণে সেনাবাহিনীর দলের যোগ দেওয়ার কথা জানান। একই সঙ্গে ৯ সদস্যের একটি কমিটি করার কথাও জানিয়েছেন তিনি।

তিল ধারণের জায়গা নেই চমেকের বার্ন ইউনিটে তিল ধারণের জায়গা নেই চমেকের বার্ন ইউনিটে

সাংবাদ মাধ্যমকে ঘটনাস্থলে থাকা চট্টগ্রাম সেনানিবাসের ইঞ্জিনিয়ারিং কোর ১-এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মনিরা সুলতানা বলেন, ‘কন্টেইনার ডিপোটিতে হাইড্রোজেন পারঅক্সাইড রয়েছে। আগুন এখনও নিয়ন্ত্রণে আনা যায়নি। আমাদের কেমিক্যাল বিশেষজ্ঞরা ফায়ার সার্ভিসের সঙ্গে আগুন নিয়ন্ত্রণে কাজ করছে।’

চট্টগ্রামের বিভাগীয় কমিশনার আশরাফ উদ্দিন সাংবাদিকদের বলেন, ‘আগুন যাতে আর ছড়িয়ে না পড়ে, সে জন্য সেনাবাহিনীর ১৫০ থেকে ২০০ সদস্য অভিযানে অংশ নেবেন।

আগুনের সূত্রপাত কীভাবে হলো জানতে তদন্ত কমিটি করা হবে। কমিটি চার থেকে পাঁচ দিনের মধ্যে প্রতিবেদন দিতে বলা হবে।’

এদিকে বিস্ফোরণ ও আগুনের ঘটনায় নিহত প্রত্যেকের পরিবারকে জেলা প্রশাসনের পক্ষ থেকে ৫০ হাজার টাকা করে ও আহত প্রত্যেক ব্যক্তিকে ২০ হাজার টাকা করে দেওয়া হবে।

প্রসঙ্গত, শনিবার দিবাগত রাতে সীতাকুণ্ডের বিএম কনটেইনার ডিপোতে ভয়াবহ বিস্ফোরণে এ পর্যন্ত ৩৩ জন নিহত হওয়ার খবর জানা গেছে। চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতাল ও পুলিশ সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

এইচএন