tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
আন্তর্জাতিক প্রকাশনার সময়: ২৭ জানুয়ারী ২০২৪, ১৯:৪১ পিএম

মালয়েশিয়ায় নথিবিহীন ৭ বাংলাদেশি প্রবাসী আটক


malaysia-20240127192709

অভিবাসন সংশ্লিষ্ট বিভিন্ন অপরাধের অভিযোগে মালয়েশিয়ায় অন্তত ৭ বাংলাদেশি প্রবাসীকে আটক করা হয়েছে।


শনিবার (২৭ জানুয়ারি) দেশটির আইনশৃঙ্খলাবাহিনীর সদস্যরা অভিযান চালিয়ে ওই বাংলাদেশিদের আটক করেছেন। মালয়েশিয়ায় ইংরেজি দৈনিক নিউ স্ট্রেইট টাইমসের এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, শনিবার রাজধানী কুয়ালালামপুরের পাসার হারিয়ান সেলায়াং এলাকায় অবৈধ অভিবাসীদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করে অভিবাসন বিভাগ। এই অভিযানে বাংলাদেশি সাত শ্রমিকসহ নথিবিহীন ১০৮ বিদেশিকে আটক করা হয়েছে।

কুয়ালালামপুর পুলিশের প্রধান আল্লাউদিন আব্দুল মজিদ বলেন, অভিযানের লক্ষ্য ছিল শহরের আশপাশে অপরাধমূলক কর্মকাণ্ড— বিশেষ করে যারা নথিবিহীন অভিবাসীদের সাথে জড়িত।

আটকৃতদের মধ্যে ইন্দোনেশিয়ার সর্বোচ্চ ৫২ নাগরিক রয়েছেন। এ ছাড়া বাকিদের মধ্যে মিয়ানমারের ৩৫, ভারতের ১২, বাংলাদেশের ৭ এবং পাকিস্তান ও নেপালের একজন করে নাগরিক রয়েছেন।

এর আগে, গত বুধবার অভিবাসন সংশ্লিষ্ট বিভিন্ন ধরনের অপরাধে জড়িত থাকার অভিযোগে পৃথক অভিযান চালিয়ে ৮৫ বাংলাদেশি অভিবাসী শ্রমিককে আটক করে মালয়েশিয়ার অভিবাসন বিভাগ। পৃথক স্থানে অভিযান চালিয়ে ওই বাংলাদেশিদের আটক করা হয়।

দেশটির সংবাদমাধ্যম মালয় মেইলের এক প্রতিবেদনে বলা হয়েছে, গত বছরের শেষের দিক থেকে দেশজুড়ে নথিবিহীন অবৈধ অভিবাসীদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করে আসছে মালয়েশিয়ার অভিবাসন বিভাগ। নথিবিহীন বিদেশি অভিবাসীদের বিরুদ্ধে ধরপাকড়ের এই অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছে সংস্থাটি।

সূত্র: দ্য নিউ স্ট্রেইট টাইমস।

এসএম