tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
বিনোদন প্রকাশনার সময়: ০৭ এপ্রিল ২০২৩, ০৯:৩২ এএম

ওটিটি’র মাধ্যমে অশ্লীলতা ছড়াচ্ছে : সালমান খান


10

সময়ের সাথে সাথে বদলে যাচ্ছে প্রযুক্তি। পুরো দুনিয়া এখন হাতের মুঠোয়। এক সময় সিনেমা দেখার জন্য দীর্ঘ প্রতীক্ষায় থাকতে হতো। আর তা দেখার একমাত্র মাধ্যম ছিল সিনেমা হল।


সিনেমা উপভোগের জন্য এখন আর সিনেমা হল-ই একমাত্র মাধ্যম নয়। যুক্ত হয়েছে নানা স্ট্রিমিং সাইট। ওভার দ্য টপ (ওটিটি) প্ল্যাটফর্ম বা ইন্টারনেটের মাধ্যমে অডিও-ভিডিওসহ নানা কন্টেন্ট প্রচার বর্তমান যুগের একটি ক্রমবর্ধমান বাস্তবতা।

ওটিটি প্ল্যাটফর্ম যুক্ত হওয়ার পর অনেক কাজের ক্ষেত্র তৈরি হয়েছে। অভিনয়শিল্পীরা অনেক কাজ পাচ্ছেন। তাই অনেকে টেলিভিশনের চেয়ে ওটিটি প্ল্যাটফর্মকে এগিয়ে রাখছেন।

তবে এ ভাবনার সঙ্গে দ্বিমত পোষণ করেছেন বলিউডের মোস্ট এলিজেবল ব্যাচেলর সালমান খান। তা ছাড়া সেন্সর না থাকায় এই মাধ্যমে অশ্লীলতা ছড়িয়ে পড়ছে।

সম্প্রতি সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এমন মন্তব্য করেন তিনি। নিউজ১৮ এ খবর প্রকাশ করেছে।

সালমান খান বলেন, ‘আমার মনে হয় এ ধরনের কাজ প্রথম শুরু করেছেন রাম গোপাল ভার্মা। ওটিটির জন্য যারা এ ধরনের কাজ প্রথম করেছেন তাদের মধ্যে একজন তিনি। এরপর মানুষ এসব দেখা শুরু করেছেন। কিন্তু আমি এ ধরনের কনটেন্টের ওপর ভরসা করি না।

১৯৮৯ সাল থেকে আমি এই অঙ্গনে রয়েছি। কিন্তু কখনো এ ধরনের কাজ করিনি। আমার মনে হয়, ওটিটি প্ল্যাটফর্মের জন্য সেন্সর বসানো উচিত এবং এই ধরনের অশ্লীলতা, নগ্নতা বন্ধ করা উচিত।’

সহজেই মুঠোফোনে দেখা যায় এই ধরনের কনটেন্ট। এজন্য এ বিষয়ে নজর দেওয়া প্রয়োজন। ১৫-১৬ বছর বয়সী ছেলে-মেয়েরা এসব সহজেই দেখতে পারছে; যা সালমানের মোটেও পছন্দ নয় বলে জানিয়েছেন তিনি।

এন