tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
আন্তর্জাতিক প্রকাশনার সময়: ১৮ ডিসেম্বর ২০২৩, ১৫:০২ পিএম

দাউদ ইব্রাহিমকে বিষ প্রয়োগ হত্যাচেষ্টা, অবস্থা আশঙ্কাজনক


801

অসুস্থ হয়ে পাকিস্তানের করাচির একটি হাসপাতালে ভর্তি আছেন আন্তর্জাতিক অপরাধী ও ‘আন্ডারওয়ার্ল্ড ডন’ দাউদ ইব্রাহিম। ধারণা করা হচ্ছে তাকে হত্যার উদ্দেশ্যে বিষপ্রয়োগ করা হয়েছে।


সোমবার (১৮ ডিসেম্বর) এক প্রতিবেদনে পাকিস্তানের স্থানীয় সংবাদমাধ্যমের বরাত দিয়ে এমনটি জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়া টুডে।

প্রতিবেদনে বলা হয়, আন্ডারওয়ার্ল্ড ডনের অসুস্থতার খবর প্রকাশ্যে আসতেই পাকিস্তান জুড়ে ইন্টারনেট পরিষেবাও ব্যাহত হচ্ছে বলে জানা গিয়েছে। তবে সরকারিভাবে দাউদের অসুস্থতা নিয়ে কিছু জানানো হয়নি।

পাকিস্তানের সংবাদমাধ্যমগুলোর দাবি, করাচির হাসপাতালে কড়া নিরাপত্তায় মুড়ে রাখা হয়েছে দাউদকে। হাসপাতালের যে অংশে তিনি আছেন, সেখানে আর কোনো রোগীকে রাখা হয়নি। কাউকে কাছেও যেতে দেয়া হচ্ছে না। গত দু’দিন ধরে হাসপাতালে রয়েছেন দাউদ। তবে এ তথ্য নিশ্চিত করা হয়নি কোনো পক্ষ থেকে। পাকিস্তানি সংবাদমাধ্যমেও বিষপ্রয়োগের তথ্য নিয়ে জল্পনা রয়েছে।

দীর্ঘদিন ধরেই করাচিতে বসবাস করছেন দাউদ ইব্রাহিম। গত অক্টোবরে জানা গিয়েছিল, দাউদ ইব্রাহিম কাসকরকে পাকিস্তানের জাতীয় গোয়েন্দা সংস্থা ইন্টার সার্ভিসেস ইন্টেলিজেন্স এজেন্সির (আইএসআই) অতিরিক্ত মহাপরিচালক (ডেপুটি ডিরেক্টর) পদে বসানো হয়েছে।

আন্তর্জাতিক অপরাধী ও ‘আন্ডারওয়ার্ল্ড ডন’ হিসেবে পরিচিত দাউদ ইব্রাহিম। তিনি ১৯৯৩ সালের ১২ মার্চ মুম্বাইয়ে বোমা হামলার মাস্টারমাইন্ড ছিলেন। এ সিরিজ বোমা হামলার প্রাণ হারান ২৬৭ জন।

এনএইচ