tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
জাতীয় প্রকাশনার সময়: ২৫ ডিসেম্বর ২০২২, ১৭:৩১ পিএম

মেঘনায় ৯০০ টন জ্বালানি তেল নিয়ে জাহাজডুবি


download

ভোলার মেঘনা নদীতে সাগর নন্দিনী-২ নামে ৯০০ টন জ্বালানির তেলবাহী জাহাজডুবির ঘটনা ঘটেছে। তবে জাহাজে থাকা মাস্টার ও স্টাফসহ ১৩ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে।


রোববার (২৫ ডিসেম্বর) ভোর ৪টার দিকে সদর উপজেলার তুলাতুলি এলাকায় এ ঘটনা ঘটে।

জীবিত উদ্ধার হওয়ায় জাহাজের স্টাফরা জানান, জাহাজে যে পরিমাণ তেল আছে তাতে ৯ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। এছাড়া ডুবে যাওয়া জাহাজের বেশ কিছু তেল স্থানীয় জেলেরা নিয়ে গেছে বলেও তারা অভিযোগ করেন।

তারা আরও জানান, শনিবার তারা চট্টগ্রাম বন্দর থেকে ৯০০ টন অকটেন-ডিজেল লোড করে চাঁদপুরের ৫ নম্বর ঘাটের পদ্মা ডিপোর উদ্দেশ্যে রওনা হন। রোববার ভোর ৪টার দিকে ভোলা সদর উপজেলার তুলাতুলি মেঘনা নদীতে এলে পেছন থেকে আসা আরেকটি জাহাজ ধাক্কা দেয়। এতে জাহাজের পেছনের ইঞ্জিন রুমের কাছে ছিদ্র হয়ে পানি ঢুকে যায়। সঙ্গে সঙ্গে জাহাজটি ডুবে যায়। পাশে থাকা একটি বালুবাহী বাল্কহেড তাদের সবাইকে জীবিত উদ্ধার করে।

এদিকে কোস্টগার্ড দক্ষিণ জোনের মিডিয়া কর্মকর্তা কে এম শাফিউল কিঞ্জল গনমণমাধ্যমকে বলেন, খবর পেয়ে আমাদের একটি সকালে ঘটনাস্থলে যায়। স্থানীয়রা ডুবে জাহাজ থেকে তেল নেওয়ার চেষ্টা করলে কোস্টগার্ডের উপস্থিতি টের পেয়ে সবাই সরে যায়। এছাড়া জাহাজটিকে উদ্ধারে চেষ্টা করছে।

এন