tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
বিনোদন প্রকাশনার সময়: ৩১ মে ২০২২, ১০:৩৮ এএম

মানুষের জন্য বসিরহাটে রান্না করলেন নুসরাত জাহান


West Bengal Actress Nusrat Jahan

টালিগঞ্জের জনপ্রিয় নায়িকা নুসরাত জাহান শুধু দক্ষ অভিনেত্রী নন, পশ্চিমবঙ্গ লোকসভার একজন প্রভাবশালী সদস্যও তিনি। এজন্য প্রায়ই তার নির্বাচনী এলাকা বসিরহাটের বিভিন্ন অনুষ্ঠানের আয়োজনে উপস্থিত থাকেন এই তৃণমূল নেত্রী।


এ অভিনেত্রী এবার নিজের এলাকার মানুষের জন্য কালীপূজার ভোগ রান্না করলেন। নিজের ধর্ম ইসলাম হলেও তিনি অবশ্য বিভাজনে বিশ্বাস করেন না। সব ধর্ম, সব মানুষকেই সমান গুরুত্ব দেন নায়িকা। আবারও সম্প্রীতির সেই বার্তাই ছড়িয়ে দিলেন তিনি।

শনিবার (২৮ মে) স্থানীয় সংসদ সদস্য হিসেবে বসিরহাটের খোলাপোতা কালী মন্দিরের পূজা উদ্বোধন করতে আসেন নায়িকা নুসরাত জাহান। এরপর কোমরে আঁচল গুঁজে বিশাল পাত্রে ভোগ রান্নায় যোগ দেন। খুন্তি দিয়ে নেড়েচেড়ে দেখেন ভোগের খিচুড়ি। এরই মধ্যে সেই মুহূর্তের ভিডিও ভাইরাল হয়ে গেছে।

ডেকচিতে খুন্তি নাড়তে নাড়তে নুসরাত আশেপাশের লোকজনকে জিজ্ঞেস করেন, ‘পেরেছি?’ সবাই সমস্বরে বলে উঠল, ‘হ্যাঁ দিদি পেরেছেন, পেরেছেন’।

জানা যায়, বসিরহাটের এই শ্মশান কালীর মন্দির নির্মাণে অনেক মুসলিম বাসিন্দার অবদান রয়েছে। অর্থাৎ সম্প্রীতির নজির আগেই গড়েছিলেন খোলাপাতা গ্রামের বাসিন্দারা। এবার সেই সম্প্রীতিকে নতুন মাত্রা দিলেন নুসরাত জাহান।

সম্প্রতি বসিরহাটের একটি রক্তদান কর্মসূচিতেও অংশ নেন তৃণমূল নেত্রী নুসরাত। বোঝাই যাচ্ছে, জনগণের সেবায় কমতি রাখছেন না অভিনেত্রী।

অপরদিকে সেই আয়োজনে উপস্থিত হয়ে টলিউডের সাম্প্রতিক আত্মহত্যা-রহস্যজনক মৃত্যুগুলো নিয়ে তিনি কথা বলেছিলেন।

চলতি মাসের গত দুই সপ্তাহে কলকাতার ৩ জন অভিনেত্রী আত্মহত্যা করেছেন। তারা হলেন পল্লবী দে, বিদিশা দে মজুমদার ও মঞ্জুষা নিয়োগী। এমন অনাকাঙ্ক্ষিত মৃত্যু নিয়ে নুসরাতের ভাষ্য, ‘অভিনেত্রীদের মৃত্যু রীতিমতো দুঃখজনক। এই রকম কাজ যেন কেউ না করেন, ভগবানের কাছে এই প্রার্থনা করি।

তিনি আরও বলেন, ইদানিং একটি প্রবণতা দেখা দিচ্ছে। নতুন প্রজন্মের অভিনেত্রীদের উচ্চাকাঙ্ক্ষা, বিলাসিতা, শিখরে পৌঁছতে গিয়ে তা না পেয়ে মানসিক যন্ত্রণা। তার পর সেখান থেকে মুক্তি পেতে আত্মহত্যার পথ বেছে নিচ্ছেন অনেকে। এটা খুবই দুঃখের। আর কেউ যেন এমনটা না করেন।’

এইচএন