tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ০৮ ডিসেম্বর ২০২২, ১৯:০৯ পিএম

জনগণের ন্যায্য অধিকার আদায়ের আন্দোলন স্তব্ধ করা যাবে না: মাওলানা হালিম


চ

বাংলাদেশ জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা আবদুল হালিম বলেছেন, পুলিশ দিয়ে জনগণের ন্যায্য অধিকার আদায়ের আন্দোলন স্তব্ধ করা যায় না।


বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) বাংলাদেশ জামায়াতে ইসলামী রংপুর মহানগরীর উদ্যোগে আয়োজিত শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

মাওলানা আবদুল হালিম বলেন, ‘সরকার ও তার লোকজন লুটপাট ও বিরোধী মত দমনে ব্যস্ত। সরকারের দুঃশাসন, দুর্নীতি ও দ্রব্যমূল্যের অব্যাহত ঊর্দ্বগতিতে জনগণের নাভিশ্বাস। সরকার কর্তৃক দুর্ভিক্ষের প্রচারণায় জনজীবনে আতঙ্ক বিরাজ করছে। ব্যাংক থেকে হাজার হাজার কোটি টাকা নামে বেনামে বিদেশে পাচার করা হচ্ছে।

তিনি আরও বলেন, মধ্যবিত্ত ও গরীব-দুঃখী মানুষ রাষ্ট্রীয় সেবা থেকে বঞ্চিত। অন্ন, বস্ত্র, বাসস্থান, শিক্ষা, চিকিৎসা মৌলিক অধিকার হলেও দেশের মানুষ আজ তা থেকে বঞ্চিত। বাংলাদেশ জামায়াতে ইসলামী গরীব-দুঃখী অসহায় মানুষের পাশে মানবিক দায়িত্ব বোধ থেকে মানুষের সেবা করে যাচ্ছে। আমীরে জামায়াত ডা. শফিকুর রহমানের নেতৃত্বে বিগত বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের সহযোগিতা ও পুনর্বাসনে জামায়াত উল্লেখ্যযোগ্য ভূমিকা পালন করেছে। শীতের মওসুমে আমীরে জামায়াত শীতার্ত মানুষের জন্য সহযোগিতা প্রদানে ভূমিকা পালন করার জন্য অধঃস্তন সংগঠনকে নির্দেশ দিয়েছেন। তারই ধারাবাহিকতায় রংপুর মহানগরী আজ ক্ষুদ্র পরিসরে হলেও কিছু অসহায় মানুষের নিকট শীতের উপহার সামগ্রী পৌঁছানোর ব্যবস্থা করেছে, আলহামদুলিল্লাহ।’

মহানগরী আমীর উপাধ্যক্ষ মাওলানা এটিএম আজম খান এর সভাপতিত্বে ও মহানগরী সেক্রেটারী মাওলানা ওবায়দুল্লাহ সালাফির পরিচালনায় আরও উপস্থিত ছিলেন রংপুর মহানগরীর সহকারী সেক্রেটারি ফরহাদ হোসেন মন্ডল, তাজহাট থানা আমীর মাওলানা মো. গোলাম কিবরিয়া, তাজহাট থানা সেক্রেটারি মাওলানা রবিউল ইসলাম, ইঞ্জিনিয়ার মামুন, ইমরান নাজির প্রমুখ।

এমআই