tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ১৫ ফেব্রুয়ারি ২০২৪, ১৮:৪০ পিএম

ভারতীয় পণ্য বয়কটের আহ্বান গণঅধিকার পরিষদের


814333_117

ভারতীয় পণ্য বর্জনের আহ্বান জানিয়ে র‍্যালিতে করেছে গণঅধিকার পরিষদ।


বৃহস্পতিবার রাজধানীতে ভারতীয় পণ্য আগ্রাসন বিরোধী র‍্যালি ও লিফলেট বিতরণ করে দলটির নেতা-কর্মীরা। র‍্যালিটি জাতীয় প্রেসক্লাব থেকে কালভার্ট রোড হয়ে পুরানা পল্টন মোড় ও বায়তুল মোকাররম এলাকায় গিয়ে শেষ হয়।

র‍্যালি শুরুর পূর্ব বক্তব্যে গণঅধিকার পরিষদের আহ্বায়ক কর্নেল অবঃ মিয়া মশিউজ্জামান বলেন, আগামী ঈদ হবে বাংলাদেশ জনগণের ঈদ, এই ঈদে আমরা কেউ ভারতীয় পণ্য ব্যবহার করব না।

তিনি আরো বলেন, ভারত আমাদের অক্টোপাসের মতো চুষে খাচ্ছে। ভারতীয় আগ্রাসনের বিরুদ্ধে লড়াই করা ছাড়া বাংলাদেশের জনগণের মুক্তির আর কোনো পথ নেই। আমরা গণঅধিকার পরিষদ ভারতীয় পণ্য বয়কটের ডাক দিয়েছি। ইতোমধ্যে আমাদের ডাকে জনগণ ব্যাপকভাবে সাড়া দিচ্ছে। আমরা এই আন্দোলন বাংলাদেশ প্রতিটি ঘরে ঘরে পৌছে দিতে কাজ করে যাচ্ছি।

গণঅধিকার পরিষদের সদস্য সচিব ফারুক হাসান বলেন, বাংলাদেশের জনগণের মুক্তির পথ এখন একটাই, ভারতীয় আগ্রাসন ও আধিপত্যবাদের বিরুদ্ধে লড়াই। বাংলাদেশের কোনো রাজনৈতিক দল এই আগ্রাসন ও আধিপত্যবাদের বিরুদ্ধে কথা বলার সাহস দেখায় না, আমরা গণঅধিকার পরিষদ সাহস নিয়ে রাজপথে আধিপত্যবাদের বিরুদ্ধে লড়াই করছি, লিফলেট বিতরণ করছি। আমরা জানি এ লড়াইয়ের পথ অনেক কঠিন এবং ঝুকিপূর্ণ। আধিপত্যবাদের বিরুদ্ধে লড়াই করতে গিয়ে আমাদের পূর্বে অনেকেই জীবন দিয়েছে দেশের জন্য। যার উজ্জ্বল উদাহরণ বুয়েটের মেধাবী শিক্ষার্থী আবরার ফাহাদ। অনেককে গুম হতে হয়েছে, যার উজ্জ্বল দৃষ্টান্ত বিএনপির সাংগঠনিক সম্পাদক এম ইলিয়াস আলী, জামায়াতে ইসলামীর নেতা মীর কাসেম আলীর ছেলে আজও গুম অবস্থায় আছে।

এমএইচ