tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ১৬ সেপ্টেম্বর ২০২২, ২১:৪৪ পিএম

রাস্তায় নেমে গেছি, ফয়সালা হবে রাজপথে : আমীর খসরু


20220916_214216

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, রাস্তায় নেমে গেছি, ফয়সালা হবে রাজপথে, আমরা কেউ ফিরে যাবো না। যেদিন শেখ হাসিনার পতন হবে সেদিন বাড়ি ফিরে যাবো। এই যে রাস্তায় নেমেছি হয়তো জীবন দিয়ে যাবো, নয়তো বেঁচে থাকলে দেশকে মুক্ত করে ছাড়বো।


শুক্রবার (১৬ সেপ্টেম্বর) বিকেলে রাজধানীর ধোলাইখালে এক সমাবেশে এসব কথা বলেন তিনি।

আমীর খসরু বলেন, তাদের (আওয়ামী লীগ) হাতে এখন মাত্র একটি অপশন। সেই অপশনটা হচ্ছে ভয়-ভীতি সৃষ্টি করে ক্ষমতা দখল করা। আমাদের মধ্যে কোনো ভয়-ভীতি নেই, আমরা এগুলো পার হয়ে চলে এসেছি। রাস্তায় নেমে গেছি ফয়সালা হবে রাজপথে, আমরা কেউ ফিরে যাবো না। কেউ জীবিত যাবো না। আব্দুর রহিম, আলম ও শাওন মৃত্যুবরণ করেননি, তারা আমাদের সঙ্গে আছেন, আমাদের হৃদয়ে রয়েছে, আন্দোলনে আছেন।

তিনি বলেন, আজ বাংলাদেশের মানুষ জেগেছে, তারা শপথ নিয়েছে এ দখলদার, স্বৈরাচার, অবৈধ অনির্বাচিত সরকারকে উৎখাত করার।

‘গুলি আসুক, লাঠি আসুক কেউ পেছনে ফিরে যাবো না। সামনের দিকে এগিয়ে যাবো, এটি হচ্ছে আজকের শপথ। বাংলাদেশের আত্মাকে বিক্রি করে দেওয়া হয়েছে, সেই বাংলাদেশকে ফেরত আনতে হবে’

বিএনপির স্থায়ী কমিটির সদস্য বলেন, বিদেশিদের চিন্তা করার দরকার নেই, বাংলাদেশ সম্পর্কে তাদের চিন্তা পরিষ্কার। এখানে চরম দুর্নীতি হচ্ছে, এ দেশে মানবাধিকার বলতে কিছু নেই, নির্বাচন ব্যবস্থা বলে কিছু নেই, আইনের শাসন নেই, দেশে বাগ স্বাধীনতা নেই, এ দেশের জনগণের নিরাপত্তা নেই। এ বিষয়গুলো সারাবিশ্বে পরিষ্কার হয়ে গেছে। সেই কারণে পুলিশপ্রধানের ওপর নিষেধাজ্ঞা হয়েছে, সে কারণে র্যাবপ্রধানের ওপর নিষেধাজ্ঞা হয়েছে। পুলিশের আক্রমণের প্রতিবাদ করে গতকালও ইউরোপীয় ইউনিয়ন বক্তব্য দিয়েছে।

রাজধানীর ধোলাইখাল কাজী কমিউনিটির সামনে বিএনপি মহানগর দক্ষিণের জোন-৬ ধুতরাপুর, গেন্ডারিয়া, ওয়ারী, কোতোয়ালি ও বংশাল থানার উদ্যোগে জ্বালানি তেল ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধি এবং পুলিশের গুলিতে ভোলায় নুরে আলম, আব্দুর রহিম ও নারায়নগঞ্জে শাওন প্রধান হত্যার প্রতিবাদে এ সমাবেশ হয়।

সমাবেশের সভাপতিত্ব করেন ঢাকা দক্ষিণ বিএনপির সদস্য ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন। এতে বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য বেগম সেলিমা রহমান, চেয়ারপারসনের উপদেষ্টা আমানুল্লাহ আমান, ঢাকা দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালাম, বিএনপির সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, সৈয়দ ইমরান সালেহ প্রিন্স, বিএনপি নেতা ফজলুল হক মিলন প্রমুখ।

এমআই