tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ২০ অগাস্ট ২০২২, ১৩:০৪ পিএম

বাউফলে উন্নয়নের রাজনীতিতে প্রতিযোগিতা থাকতে পারে, প্রতিপক্ষ নয় : ড. মাসুদ


Photo (8)

বাউফল ফাউন্ডেশনের চেয়ারম্যান গণমানুষের নেতা ড. শফিকুল ইসলাম মাসুদ বলেছেন, বাউফলের উন্নয়নের রাজনীতিতে প্রতিযোগিতা থাকতে পারে কিন্তু প্রতিপক্ষ থাকবে না। আগামী দিনে বাউফল উপজেলাকে সুখি সমৃদ্ধ জনপদ হিসেবে আমরা গড়ে তুলতে চাই।


বাউফলের জনগণের প্রত্যাশা অনুযায়ী আমরা নানা কর্মসূচী কার্যক্রম পরিচালনা করে যাচ্ছি। মানুষের আয় উপার্জনের নতুন নতুন দ্বার উম্মোচনে বাউফলে আমরা কর্মমূখী অসংখ্য প্রশিক্ষণ কেন্দ্র স্থাপন করেছি। এসব প্রশিক্ষণ কেন্দ্র থেকে মানুষ হাতে কলমে প্রশিক্ষণ নিয়ে নিজ নিজ পরিবারের উন্নয়নে ভূমিকা রাখবেন। ঘরে থেকে পুরুষের পাশাপাশি নারীরাও সাবলম্বী হবেন।

আমাদের প্রিয় বাউফল এবং প্রাণের বাউফল গড়তে আমরা বদ্ধপরিকর। ভাইদের পাশাপাশি বোনেরাও যেন দ্বীন ইসলামের বিধান পালনের মধ্যদিয়ে নিজের জীবনকে পরিচ্ছন্ন রেখে সংসারের সচ্ছলতা আনতে ভূমিকা রাখতে পারেন, আমরা সে লক্ষ্যেই এসব কার্যক্রম পরিচালনা করছি।

Photo (1)

বাউফল ফাউন্ডেশনের উদ্যোগে আয়োজিত সেলাই মেশিন প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ড. মাসুদ এসব কথা বলেন। বাউফল ফাউন্ডেশনের প্রধান উপদেষ্টা মাওলানা রফিকুল ইসলাম খানের সভাপতিত্বে এবং অধ্যাপক খালিদুর রহমানের পরিচালনায় এসময় আরও বক্তব্য রাখেন বাউফল সিনিয়র সালেহী মাদ্রাসার সাবেক অধ্যক্ষ মাওলানা আব্দুল গনি, জামায়াত ইসলামী পটুয়াখালী জেলা সহকারী সেক্রেটারি মাওলানা শহিদুল ইসলাম কায়সারী, বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির পটুয়াখালী জেলা সভাপতি আলী আজগর, জেলা সেক্রেটারি মেহেদী হাসান, পটুয়াখালী জেলার সাবেক সভাপতি আলামিন ও হুমায়ুন কবির, ছাত্রশিবির বাউফল পূর্ব সভাপতি সিদ্দীকুর রহমান। এছাড়াও উপস্থিত ছিলেন স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

প্রশিক্ষণার্থীদের সমাপনি অনুষ্ঠানে প্রশিক্ষকগণকে নগদ বিশেষ আর্থিক সহযোগিতা প্রদান করা হয়। এছাড়াও প্রশিক্ষণার্থী মা-বোনদের মাঝে সেলাই মেশিন প্রদান করা হয়েছে।

ড. শফিকুল ইসলাম মাসুদ বলেন, সেলাই মেশিন প্রশিক্ষণ কার্যক্রমের প্রথম ব্যাচের আজকে সমাপনি অনুষ্ঠানে বাউফল ফাউন্ডেশনের পক্ষ থেকে প্রত্যেককে সেলাই মেশিন তুলে দেওয়া হয়েছে। বাউফল ফাউন্ডেশন একটি সমাজকল্যাণমূলক প্রতিষ্ঠান।

দীর্ঘদিন ধরে আমরা বাউফল উপজেলায় কল্যাণমূলক এসব কাজ পরিচালনা করে আসছি। আমরা বলতে চাই আজকে গোটা সমাজ ব্যবস্থায় দুর্নীতিতে ছেয়ে যাওয়ায় মূলত জনগণের জীবনযাত্রা থমকে গেছে। এখানে দ্রব্যমূল্যের দাম প্রতিদিন বাড়ছে, নানা কারণে মানুষের কষ্ট বাড়ছে।

এসবের জন্য দায়ী আসলে সমাজের দুর্নীতিগ্রস্থ ব্যক্তিরা। তাদের পাপের ফল গোটা দেশবাসী ভোগ করছে। এই দুর্নীতিগ্রস্থ সমাজ সৎ দক্ষ ও যোগ্য মানুষের হাতে পরিচালিত করা না গেলে জাতির জন্য এরচেয়ে ভয়াবহ পরিস্থিতি অপেক্ষা করছে। শুধু টাকা উপার্জন করে বা উন্নয়ন করে দেশ জাতির মুক্তি সম্ভব না।

রাসূল (সা) মদিনায় ইসলামের বিধানের আলোকে যেসব ব্যক্তি গড়ে তুলে ছিলেন তাদের দ্বারাই মানুষের প্রকৃত কল্যাণ নিশ্চিত হয়েছিল। যেখানে সততার অভাব ছিলো না। আমাদেরও সেই সততায় বলিয়ান ব্যক্তি তৈরি হতে হবে। তবেই সকলে সুখ শান্তিতে বসবাস করতে পারবো ইনশাআল্লাহ। (প্রেস বিজ্ঞপ্তি)


এইচএন