tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
খেলা প্রকাশনার সময়: ০৭ মার্চ ২০২২, ১০:২৬ এএম

বৃষ্টির দিনে বাংলাদেশের সংগ্রহ ১৪০


বাংলাদেশ

স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে দুই ওপেনার শামিমা সুলতানা ও ফারজানা হক পিংকির ব্যাটে উড়ন্ত সূচনা পেয়েছিল বাংলাদেশ নারী ক্রিকেট দল। কিন্তু মাঝের ওভারে খেই হারিয়ে শেষ পর্যন্ত দলীয় সংগ্রহটা বেশি বড় হয়নি।


টানা বৃষ্টির কারণে ইনিংসপ্রতি ২৭ ওভারে নেমে আসা ম্যাচে ৮ উইকেট হারিয়ে ১৪০ রান করেছে বাংলাদেশ। ক্যারিয়ারের অষ্টম ফিফটিতে ৫২ রান করেছেন ফারজানা পিংকি। ম্যাচ জিততে কিউইদের চাই ১৪১ রান।

বাংলাদেশ সময় ভোর ৪ টার বদলে সকাল ৮টা ৫ মিনিটে শুরু হওয়া ম্যাচে টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠায় নিউজিল্যান্ড। স্বাগতিকদের আমন্ত্রণে ব্যাটিংয়ের শুরুটা বেশ ভালো ছিল টাইগ্রেসদের।

শামিমা-পিংকির ঝড়ে ৭ ওভারেই পূরণ হয় দলীয় পঞ্চাশ। এ নিয়ে টানা দ্বিতীয় ম্যাচে উদ্বোধনী জুটিতেই পঞ্চাশ রান করলো বাংলাদেশ। তবে এরপর থেকেই শুরু হয় ধীরে ধীরে পিছিয়ে যাওয়া।

ইনিংসের দশম ওভারে দলীয় ৫৯ রানের মাথায় আউট হন শামিমা, ভাঙে উদ্বোধনী জুটি। আউট হওয়ার আগে ৪ চারের মারে ৩৩ রান করেন শামিমা। নিজেকে প্রমোশন দিয়ে তিন নম্বরে নামেন অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি।

ফারজানা পিংকি এক পাশ ধরে রেখে খেলতে থাকলেও পারেননি জ্যোতিরা। একই ওভারে সাজঘরে ফেরেন জ্যোতি (১) ও তারকা অলরাউন্ডার রুমানা আহমেদ (১)। ফলে চাপে পড়ে যায় বাংলাদেশ।

যে কারণে স্বাভাবিকভাবেই কমতে থাকে রান রেট, খোলসে ঢুকে যান ফারজানা পিংকিও। শেষ পর্যন্ত তিনি ফিরে যান হন দূর্ভাগ্যজনক রান আউটে। সাজঘরে ফেরার আগে ১ চারের মারে ৬৩ বলে ৫২ রান করেন পিংকি।

এরপর সোবহানা মোস্তারি ১৩, সালমা খাতুন ৯, লতা মন্ডল ৯ রান করলে ১৪০ রানে গিয়ে থামে বাংলাদেশের ইনিংস।

নিউজিল্যান্ডের পক্ষে সর্বোচ্চ ৩ উইকেট নেন এমি সাদারওয়েট। এছাড়া ফ্রান্সেস ম্যাকে ও হেইলি ইয়ানসেনের শিকার ১টি করে উইকেট। বাকি তিনজন ফিরেছেন রান আউট হয়ে।

এমআই