tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
সারাদেশ প্রকাশনার সময়: ২৪ জুন ২০২৩, ১৯:১২ পিএম

গাজীপুরে বেতন-বোনাসের দাবিতে মহাসড়ক অবরোধ


3

গাজীপুরের কালিয়াকৈর উপজেলার সফিপুর এলাকায় বকেয়া বেতন ও বোনাসের দাবি ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ করেছেন শ্রমিকরা। এতে ওই মহাসড়কে যান চলাচল বন্ধ রয়েছে। শনিবার (২৪ জুন) বিকেল সাড়ে ৩টা থেকে শ্রমিকরা মহাসড়ক অবরোধ করেন। এ রিপোর্ট লেখা পর্যন্ত (সন্ধ্যা ৬টা) তারা সেখানে বিক্ষোভ করছিলেন।


বিক্ষোভরত শ্রমিকরা জানান, গত ৩১ মে উপজেলার আন্দারমানিক এমএস টেক্সটাইল কারখানার এক শ্রমিক নিখোঁজ হন। তার সন্ধান চাওয়া হলে কারখানা কর্তৃপক্ষ অনির্দিষ্টকালের জন্য কারখানা বন্ধ ঘোষণা করে। ওই ঘটনার পর কারখানা খোলার ব্যাপারে কোনো সিদ্ধান্ত নেয়নি।

শ্রমিকরা বলেন, সামনে ঈদ, বেতন পাইনি, বোনাস পাইনি, কারখানা বন্ধ। আমরা ৫-৬ হাজার লোক কীভাবে চলবো। এজন্য আন্দোলন করছি। কিন্তু পুলিশ আমাদের বাধা দিচ্ছে, পেটাচ্ছে। বেতন-বোনাস না পেলে আমরা মহাসড়ক ছাড়বো না।

নাওজোর হাইওয়ে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতিকুর রহমান বলেন, সন্ধ্যা ৬টার দিকেও শ্রমিকরা মহাসড়ক অবরোধ করে রেখেছে। শিল্প পুলিশ বিষয়টি নিয়ে কাজ করছে।

গাজীপুর শিল্প পুলিশ-২ এর পরিদর্শক (কালিয়াকৈর) নিতাই চন্দ্র সরকার জানান, শ্রমিকরা মহাসড়ক অবরোধ করে আন্দোলন করছেন, তাদেরকে বুঝিয়ে রাস্তা থেকে সরাচ্ছি।

এমআই