tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
খেলা প্রকাশনার সময়: ১১ সেপ্টেম্বর ২০২২, ১৯:৪৫ পিএম

এশিয়া কাপ : টস হেরে ব্যাটিংয়ে শ্রীলঙ্কা


507

এশিয়া কাপের ফাইনালে মুখোমুখি হয়েছে পাকিস্তান ও শ্রীলঙ্কা। দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতেছেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। তিনি অবশ্য ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছেন। টস হেরে ব্যাট করবে শ্রীলঙ্কা। টস জিতলেও শ্রীলঙ্কাও বোলিং নিতো। এমনটাই জানিয়েছেন দাসুন শানাকা।


এক ম্যাচ বিশ্রামের পর পাকিস্তানের একাদশে ফিরেছেন অলরাউন্ডার শাদাব খান ও পেসার নাসিম শাহ। একাদশের বাইরে গেছেন সুপার ফোরের শেষ ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে খেলা উসমান কাদির ও হাসান আলী। অন্যদিকে অপরিবর্তিত একাদশ নিয়ে মাঠে নেমেছে শ্রীলঙ্কা।

পাকিস্তানের একাদশ :
মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), বাবর আজম (অধিনায়ক), ফখর জামান, ইফতিখার আহমেদ, খুশদীল শাহ, শাদাব খান, আসিফ আলী, মোহাম্মদ নাওয়াজ, হারিস রউফ, মোহাম্মদ হাসনাইন ও নাসিম শাহ।

শ্রীলঙ্কার একাদশ :
পাথুম নিসানকা, কুশাল মেন্ডিস (উইকেটরক্ষক), দানুস্কা গুনাথিলাকা, ভানুকা রাজাপাকসে, দাসুন শানাকা (অধিনায়ক), ধনঞ্জয়া ডি সিলভা, ওয়ানিন্দু হাসারাঙ্গা, চামিকা করুণারত্নে, মাহিশ থিকশানা, দিলশান মাদুশঙ্ক ও প্রমোদ মাদুশান।

এর আগের সবগুলো আসরে অংশ নিয়ে শ্রীলঙ্কা ৫ বার জিতেছে এশিয়া কাপের শিরোপা। অন্যদিকে পাকিস্তান জিতেছে ২ বার। শ্রীলঙ্কা ১৯৮৬, ১৯৯৭, ২০০৪, ২০০৮ ও ২০১৪ সালে চ্যাম্পিয়ন হয়। এছাড়া ১৯৮৪, ১৯৮৮, ১৯৯০-৯১, ১৯৯৫, ২০০০ ও ২০১০ সালে রানার্স-আপ হয়েছিল। অন্যদিকে পাকিস্তান ২০০০ ও ২০১২ সালে চ্যাম্পিয়ন হয়েছিল। আর ১৯৮৬ ও ২০১৪ সালে হয়েছিল রানার্স-আপ।

এন