tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
জাতীয় প্রকাশনার সময়: ১৬ নভেম্বর ২০২২, ১৬:৫৭ পিএম

নির্বাচনে বিদেশিদের হস্তক্ষেপ মেনে নেওয়া হবে না : কৃষিমন্ত্রী


17

আমাদের দেশের নির্বাচনে বিদেশিদের হস্তক্ষেপ মেনে নেওয়া হবে না জানিয়ে কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক বলেছেন, বাংলাদেশ একটি স্বাধীন সার্বভৌম রাষ্ট্র।


তিনি আরও বলেন, একটি রক্তক্ষয়ী যুদ্ধের মাধ্যমে এ দেশ স্বাধীন হয়েছে। দেশের আত্মমর্যাদার ক্ষেত্রে কোনোভাবেই ছাড় দেওয়া হবে না।

বুধবার (১৬ নভেম্বর) ঐতিহাসিক মুজিবনগর আম্রকাননে গাছের পরিচর্যা কার্যক্রমের উদ্বোধনকালে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন মন্ত্রী।

কৃষিমন্ত্রী বলেন, ‘সংবিধানের আরটিক্যাল ১২৬ এ স্পষ্টভাবে উল্লেখ রয়েছে- দেশের নির্বাচন পরিচালনা করবে নির্বাচন কমিশন। আর তাদের সহযোগীতা করবে জেলা প্রশাসক ও পুলিশ বিভাগ। তাদের সম্বন্বয়ে দেশে একটি সুষ্ঠু ও অবাধ নির্বাচন হবে।’ 

তিনি আরও বলেন, ‘বিএনপি এর আগেও আন্দোলন সংগ্রাম করেছে। মানুষ হত্যা করেছে। তাদের সব কার্যক্রম রাজনৈতিকভাবে মোকাবিলা করবে আওয়ামী লীগ। দুর্ভিক্ষের আশঙ্কা থাকলেও ধান ও সবজির ফলন ভালো হওয়ায় এখন সে আশঙ্কা নেই।’ 

এসময় অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন, মেহেরপুর-২ (গাংনী) আসনের সংসদ সদস্য সাহিদুজ্জামান খোকন প্রমুখ। 

পরে মেহেরপুর জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে কৃষিমেলার উদ্ধোধন করেন এবং আধুনিক কৃষি আবহাওয়া পূর্বাভাস কেন্দ্রের উদ্বোধন করেন কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক।

এন