tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
খেলা প্রকাশনার সময়: ১৫ এপ্রিল ২০২৩, ১৫:২৯ পিএম

কলকাতাকে ২৩ রানে হারালো হায়দরাবাদ


9

হার দিয়ে আইপিএল শুরু করা কলকাতা জিতেছে পরের দুই ম্যাচে। টানা তৃতীয় জয়ের আশায় শুক্রবার (১৪ এপ্রিল) সানরাইজার্স হায়দরাবাদের মুখোমুখি হয় কলকাতা নাইট রাইডার্স। হায়দরাবাদের হ্যারি ব্রুকের দুর্দান্ত ব্যাটিংয়ে ম্লান হয়ে গেল কলকাতার নিতিশ রানার প্রতিরোধ। কেকেআরকে ২৩ রানে হারিয়ে আসরে নিজেদের দ্বিতীয় জয় তুলে নেয় হায়দরাবাদ।


প্রতিদ্বন্দ্বী দুই দলেরই স্কোর পার হলো ২০০’র গন্ডি। কলকাতার ইডেন গার্ডেন্সে হাই স্কোরিং এই ম্যাচে শেষ পর্যন্ত জয় হলো সানরাইজার্স হায়দরাবাদেরই। হেরে গেলো স্বাগতিক কলকাতা।

হায়দরাবাদের করা ২২৮ রানের জবাব দিতে নেমে কলকাতা থেমে গেছে ২০৫ রানে। ২৩ রানের ব্যবধানে হেরে স্বাগতিক ভক্ত-সমর্থকদেরেই হতাশ করলেন কেকেআর ক্রিকেটাররা।

তীব্র দাবদাহে পুড়ছে পুরো দক্ষিণ এশিয়া। বাংলাদেশের মত কলকাতায়ও লু হাওয়া বইছে। এই তীব্র গরম আবহাওয়া উপেক্ষা করে দর্শকরা ইডেন গার্ডেন্সের গ্যালারিতে হাজির হয়েছিলো, আরও একটি রিঙ্কু সিং উপাখ্যান দেখবে বলে। আগের ম্যাচে গুজরাট টাইটান্সের বিপক্ষে শেষ ওভারে টানা ৫ বলে ৫ ছক্কা মেরে কেকেআরকে জিতিয়েছিলেন রিঙ্কু সিং।

শুক্রবার রাতে ইডেনেও গর্জে উঠেছিলো রিঙ্কুর ব্যাট। কিন্তু সেটা আর গুজরাটের বিপক্ষে ম্যাচজয়ী ইনিংসের মতো হলো না। ৩১ বলে ১৮৭ স্ট্রাইক রেটে ৫৮ রান করেছিলেন রিঙ্কু সিং। তার আগে ১৮৩ স্ট্রাইক রেটে ৪১ বলে ৭৫ রান করেছিলেন অধিনায়ক নিতিশ রানা।

কিন্তু এই দুই ইনিংসের কোনোটিই কাজে লাগলো না কেকেআরের। তার চেয়ে বরং, এবারের আইপিএলে প্রথম সেঞ্চুরি করা ইংলিশ ব্যাটার হ্যারি ব্রুকসেরই জয় হলো। ৫৫ বলে অপরাজিত ১০০ রান করে ম্যাচজয়ী হলেন সানরাইজার্সের এই ওপেনার।

ইডেন গার্ডেনে টস হেরে ব্যাট করতে নেমে ৪ উইকেট হারিয়ে ২২৮ রান সংগ্রহ করে সানরাইজার্স হায়দরাবাদ। ৫৫ বলে ১২ বাউন্ডারি এবং ৩ ছক্কায় ১০০ রানে অপরাজিত থাকেন হ্যারি ব্রুকস। ২৬ বলে ৫০ রান করে আউট হন অধিনায়ক এইডেন মারক্রাম। ১৭ বলে ৩২ রান করেন অভিষেক শর্মা। ৬ বলে ১৬ রানে অপরাজিত থাকেন হেনরিক্স ক্লাসেন।

জবাব দিতে নেমে কেকেআর ওপেনার রহমানুল্লাহ গুরবাজ ৩ বল খেলে কোনো রান না করেই বিদায় নেন। এরপর নারায়ন জগদিশান এবং ভেঙ্কটেশ আয়ার কিছুটা হাল ধরেন। ভেঙ্কটেশ আয়ার ১০ রান করে আউট হয়ে যান। ২১ বলে ৩৬ রান করেন নারায়ন জগদিশান। সুনিল নারিন চার নম্বরে ব্যাট করতে নেমে আউট হয়ে যান শূন্য রানে। আন্দ্রে রাসেল আউট হন ৩ রান করে।

তবে নিতিশ রানার ৭৫ এবং রিঙ্কু সিংয়ের অপরাজিত ৫৮ রানের ওপর ভর করে দলীয় স্কোর ২০০ পার হয় কেকেআরের। শেষ পর্যন্ত ৭ উইকেটে ২০৫ রানে থেমে যায় স্বাগতিকদের ইনিংস।

এবি