tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২১:২৬ পিএম

জামায়াতে ইসলামী বিশ্বাস করে রাজনীতি হতে হবে গণমানুষের কল্যাণে: নূরুল ইসলাম বুলবুল


Photo (08.09.24)-1 (1)

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের আমীর মো. নূরুল ইসলাম বুলবুল বলেছেন, বাংলাদেশ জামায়াতে ইসলামী বিশ্বাস করে রাজনীতি হতে হবে গণমানুষের কল্যানে।


আজ (৯ সেপ্টেম্বর) রোববার বিকেলে ফেনীর পরশুরামে বন্যাকবলিত মানুষের মাঝে খাদ্য সামগ্রীর উপহার তুলে দিতে গিয়ে অনুষ্ঠিত এক পথ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

নূরুল ইসলাম বুলবুল বলেন, আওয়ামী লীগ দীর্ঘদিন ধরে ক্ষমতায় থেকে উন্নয়নের নামে দেশের অর্থ লুটপাট করে বিদেশে পাচার করেছে। দেশের মানুষের মাথায় সাড়ে ১৮ লাখ কোটি টাকার ঋণের বোঝা তুলে দিয়ে শেখ হাসিনা গণভবনের পিছনের দরজা দিয়ে পালিয়ে গেছে। এসময় তিনি জনগণকে, বাংলাদেশ জামায়াতে ইসলামীর উপর আস্থা রাখার আহ্বান জানিয়ে বলেন, আপনারা যদি জামায়াতের হাতে রাষ্ট্র পরিচালনার দায়িত্ব দেন তবে পাচার হওয়া প্রতিটি পয়সা পাইপাই করে দেশে ফেরত আনা হবে।

দেশের মানুষের ভাগ্য নিয়ে আর কাউকে ছিনিমিনি খেলতে দেওয়া হবে না বলে কঠোর হুশিয়ারী প্রদান করে তিনি আরো বলেন, অনতিবিলম্বে ফেনীর মুহুরী নদীর বাঁধ সংস্কার করতে হবে। কারণ এই বাঁধের প্রভাবে ভারতের ছেড়ে দেওয়া পানিতে ফেনী, কুমিল্লা, লক্ষ্মীপুর ও নোয়াখালীতে ভয়াবহ বন্যার সৃষ্টি হয়েছে। এই বন্যায় শুধু ফেনীতেই ২৭ জন নিহত হয়েছেন। লাখ-লাখ মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছে। তাই আগামী দিনের ক্ষতিরোধে এখনই প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করতে হবে।

তিনি আরও বলেন, রাজনৈতিক দলের দৃষ্টিতে দলমত, ধর্ম-বর্ণ, জাতি-গোষ্ঠীর বৈষম্য থাকতে পারে না। সেজন্যেই দেশে জনগণের যেকোনো দূর্ভোগ বা দূর্যোগকালীন জামায়াতে ইসলামী মানুষের পাশে দাঁড়ায়। মানুষের আকাঙ্খা, চাওয়া-পাওয়ার মূল্য না দিলে আওয়ামী লীগের মত দেউলিয়া হতে হবে। জামায়াতে ইসলামী জনগণের ইচ্ছার প্রতিফলন ঘটাতে সবসময় প্রস্তুত রয়েছে।

বিশেষ অতিথির বক্তব্যে বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণের সেক্রেটারী ড. শফিকুল ইসলাম মাসুদ বলেন, আওয়ামী লীগ গত ১৫ বছরের দেশে লুটপাট, অর্থ পাচার করে দেশকে তলাবিহীন ঝুড়িতে পরিনত করেছে। দেশে বিচারহীনতা সংস্কৃতি চালু করেছে। শিক্ষা ব্যবস্থাকে পুরোটাই ধ্বংস করে দিয়েছে। রাষ্ট্রের প্রতিটি স্তরে প্রতিটি প্রতিষ্ঠানে দলীয়করণ করা হয়েছে।

শফিকুল ইসলাম মাসুদ আরো বলেন, জনগণ জীবনের মায়া ত্যাগ করে দেশকে ভালোবেসে বুকের তাজা রক্ত দিয়ে আবার দেশ স্বাধীন করেছে। দেশকে স্বৈরাচার মুক্ত করেছে। কিন্তু ফ্যাসিস্ট শেখ হাসিনা এখনো ভারতে বসে বাংলাদেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। শেখ হাসিনার দোসররা শেখ হাসিনার ষড়যন্ত্রে দেশে প্রতিবিল্পব ঘটাতে চায়। জনগণকে সঙ্গে নিয়ে সকল ষড়যন্ত্র গুড়িয়ে দিতে হবে। জনগণের ভাগ্য উন্নয়নে বাংলাদেশ জামায়াতে ইসলামী কাজ চালিয়ে যাবে বলেও তিনি ঘোষণা দেন।

সভা শেষে বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে খাদ্য সামগ্রীসহ বিভিন্ন উপকরণ বিতরণ করা হয়।

পরে বাদ আসর নেতৃবৃন্দ ফেনী শহীদ মিনার পাঙ্গনে ফেনী জেলা জামায়াতে ইসলামীর আয়োজিত পথসভায় অংশগ্র্রণ করেন। সভা শেষে বন্যাকবলিতদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। এরপর সন্ধ্যায় ফেনী জেলার সিলোনিয়া বাজারে স্থানীয় জামায়াতে ইসলামীর আয়োজিত পথসভায় অংশগ্রহণ করেন এবং বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে খাদ্য সামগ্রীসহ বিভিন্ন উপকরণ বিতরণ করেন।

এসময় কেন্দ্রীয়, মহানগরী ও ফেনী জেলা জামায়াতের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রেসবিজ্ঞপ্তি