tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ২১ জুন ২০২৩, ১৬:০৪ পিএম

মানবজমিন পত্রিকায় প্রকাশিত সংবাদে জামায়াতের নিন্দা ও প্রতিবাদ


জামায়াত

২১ জুন মানবজমিন পত্রিকার প্রথম পৃষ্ঠায় ‘জামায়াতের সঙ্গে সরকারের বৈঠক’ মর্মে প্রকাশিত সংবাদকে ভিত্তিহীন অসত্য সংবাদ অভিযোগ করে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ জামায়াতে ইসলামী।


বুধবার (২১ জুন) জামায়াতের কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও প্রচার সেক্রেটারি মতিউর রহমান আকন্দ এ বিষয়ে বিবৃতি প্রদান করেন।

বিবৃতিতে মতিউর রহমান আকন্দ বলেন, ২১ জুন মানবজমিন পত্রিকার প্রথম পৃষ্ঠায় ‘জামায়াতের সঙ্গে সরকারের বৈঠক’ মর্মে যে সংবাদ প্রকাশিত হয়েছে তা সম্পূর্ণ অসত্য, বানোয়াট এবং রাজনৈতিক দুরভিসন্ধিমূলক। আমি এ অসত্য সংবাদের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

তিনি আরও বলেন, আমরা স্পষ্ট ভাষায় জানিয়ে দিতে চাই, সরকারের সাথে জামায়াতের কোনো নেতার কোনো ধরনের বৈঠক হয়নি। অতএব বৈঠকের উদ্ধৃতি দিয়ে যেসব আজব কথা বলা হয়েছে তা সম্পূর্ণ অসত্য। মানবজমিন পত্রিকার সংশ্লিষ্ট প্রতিবেদক যে সংবাদ পরিবেশন করেছেন, তা তার মনগড়া বক্তব্য ছাড়া আর কিছু নয়। সরকারের সাথে জামায়াতের কোন পর্যায়ের কোন নেতার বৈঠক হয়েছে, তা প্রতিবেদনে উল্লেখ করা হয়নি। এ থেকেই বুঝা যায় এটি একটি কাল্পনিক এবং রাজনৈতিক দুরভিসন্ধিমূলক প্রতিবেদন, যা মূলত জনমনে বিভ্রান্তি সৃষ্টি করার জন্যই করা হয়েছে।

বিবৃতিতে তিনি জনমনে বিভ্রান্তি সৃষ্টি করে এ ধরনের অসত্য, বানোয়াট সংবাদ পরিবেশন করা থেকে বিরত থাকার জন্য মানবজমিন পত্রিকা কর্তৃপক্ষের প্রতি আহবান জানান।

এমআই