tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ৩০ অক্টোবর ২০২২, ১৭:৫২ পিএম

দুর্ঘটনায় ঢাকা মহানগর পশ্চিম শাখার সাথীর ইন্তেকালে ছাত্রশিবিরের শোক


shok-songbad

নির্মাণাধীন ভবন থেকে মাথায় ইট পড়ে ছাত্রশিবির ঢাকা মহানগর পশ্চিমের আদারব থানা শাখার সাথী মো. রবিউল ইসলাম জিহাদের ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।


এক যৌথ শোক বার্তায় ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি রাশেদুল ইসলাম ও সেক্রেটারি জেনারেল রাজিবুর রহমান বলেন, ২৯ অক্টোবর রাস্তা দিয়ে যাওয়ার সময় একটি নির্মাণাধীন ভবনের চারতলা থেকে একটি ইট তার মাথায় এসে পড়লে তিনি ঘটনস্থলেই ইন্তেকাল করেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিঊন।

২ ভাই ১ বোনের মধ্যে সবার ছোট রবিউল ইসলাম মাদরাসায় মেশকাত জামায়াতে অধ্যয়নরত ছিলেন। ছাত্রশিবির করতে গিয়ে তাকে অনেক ত্যাগ স্বীকার করতে হয়েছে। সর্বশেষ তিনি উপশাখা সভাপতির দায়িত্ব পালন করছিলেন।

নেতৃবৃন্দ বলেন, দুর্ঘটনা জাতীয় জীবনে ভয়াবহ অভিশাপে পরিণত হয়েছে যা প্রতিনিয়ত কারো না কারো প্রিয় জনকে কেড়ে নিচ্ছে। প্রতিদিনই দুর্ঘটনার শিকার হয়ে দেশের বহু জ্ঞানী, গুনী, বুদ্ধিজীবি, শিশু থেকে বৃদ্ধ, স্কুল-কলেজের শিক্ষার্থীসহ অনেকেই প্রাণ হারাচ্ছেন। এর আগেও নির্মানাধীন ভবনে নিয়ম কানুন না মানা ও পর্যাপ্ত নিরাপত্তার ব্যবস্থা না থাকার কারণে বহু দূর্ঘটনায় অনেক মানুষ মারা গিয়েছে ।

তবুও এখন পর্যন্ত তার কোন বিচার বা উপযুক্ত ব্যবস্থা নেয়া হয়নি। নানাভাবে দূর্ঘটনার এ ভয়াবহ চিত্রকে হত্যাকান্ডই বলছে দেশের বিবেকবান-সচেতন মানুষ। অবিলম্বে দুর্ঘটনা বন্ধে কার্যকর ব্যবস্থা গ্রহণের জন্য আমরা সরকারের প্রতি আহবান জানাচ্ছি।

নেতৃবৃন্দ বলেন, মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় তার পরিবার হারিয়েছে প্রিয়জনকে। সংগঠন হারিয়েছে নিবেদিত প্রাণ একজন দায়িত্বশীলকে-যিনি সর্ববস্থায় ইসলামী আন্দোলনের কাজকে অগ্রাধিকার দিতেন। এই বেদনাদায়ক ইন্তেকালে পরিবার-পরিজন, সহপাঠী ও এলাকাবাসীর মত ছাত্রশিবিরের সকল স্তরের জনশক্তি গভীরভাবে শোকাহত। মহান আল্লাহ তার দ্বীনের খেদমতকে কবুল করুন। 

নেতৃবৃন্দ প্রিয় রবিউল ইসলাম জিহাদের শোকসন্তপ্ত পরিবার-পরিজন ও সাথীদের প্রতি গভীর সমবেদনা জানান। মহান আল্লাহ রাব্বুল আলামীনের কাছে প্রিয় ভাইটির জন্য জান্নাতুল ফেরদাউস কামনা করেন।

এন