tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ২৯ নভেম্বর ২০২২, ১৯:৫৯ পিএম

সোহরাওয়ার্দী উদ্যান নয়, নয়াপল্টনেই সমাবেশ হবে : বিএনপি


000222

ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) বিএনপিকে আগামী ১০ ডিসেম্বর রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করার অনুমতি দিয়েছে। কিন্তু দলটি নয়াপল্টনে তাদের কেন্দ্রীয় কার্যালয়ের সামনেই সমাবেশ করার সিদ্ধান্তে অনড় রয়েছে।


মঙ্গলবার (২৯ নভেম্বর) ২৬টি শর্তে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করার অনুমতি দিয়ে বিএনপিকে চিঠি দেয় ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

এ বিষয়ে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী জানান, নয়াপল্টনেই তারা সমাবেশ করতে চান। সোহরাওয়ার্দী উদ্যানে নয়। তারা নয়াপল্টনের সমাবেশের ব্যাপারে অনড়।

দলটির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী বলেন, নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনেই সমাবেশ করব, এটাই আমাদের দলের সিদ্ধান্ত। আমরা তো সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের জন্য অনুমতি চাইনি, নয়াপল্টনের জন্য চেয়েছিলাম। এখন ডিএমপির পক্ষ থেকে যে চিঠি দেওয়া হয়েছে সে বিষয়ে দলের সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরামে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে।

প্রসঙ্গত, নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন, খালেদা জিয়াসহ রাজনৈতিক বন্দিদের মুক্তি ও নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্যবৃদ্ধিসহ বেশ কিছু দাবিতে গত অক্টোবর থেকে বিভাগীয় শহরগুলোতে গণসমাবেশ করছে বিএনপি। এরই ধারাবাহিকতায় আগামী ১০ ডিসেম্বর ঢাকায় গণসমাবেশ করতে চায় বিএনপি।

এন