tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ১৬ সেপ্টেম্বর ২০২২, ২১:৫১ পিএম

জামায়াত একটি গণতান্ত্রিক ইসলামী দল : মাওলানা আবদুল হালিম


20220916_214841

জামায়াতে ইসলামী গতানুগতিক কোনো রাজনৈতিক দল নয় বরং জামায়াত একটি গণতান্ত্রিক, আদর্শবাদী ও কল্যাণমুখী ইসলামী দল বলে মন্তব্য করেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামের সেক্রেটারি জেনারেল মাওলানা আবদুল হালিম।



শুক্রবার সকালে বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর ডা. শফিকুর রহমানের পক্ষে সংগঠনের সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা আবদুল হালিম সিরাজগঞ্জ জেলায় বজ্রপাতে মৃত পরিবারের মাঝে আর্থিক সহায়তা প্রদানকালে এসব কথা বলেন।

মাওলানা আবদুল হালিম বলেন, ‘জামায়াতে ইসলামী গতানুগতিক কোনো রাজনৈতিক দল নয় বরং জামায়াত একটি গণতান্ত্রিক, আদর্শবাদী ও কল্যাণমুখী ইসলামী দল। মূলত গণমানুষের কল্যাণ ও ন্যায়-ইনাসাফের ভিত্তিতে কল্যাণ রাষ্ট্র প্রতিষ্ঠা করা জামায়াতে ইসলামের উদ্দেশ্য ও লক্ষ্য।’

তিনি আরো বলেন, ‘জামায়াতে ইসলাম জাতির যেকোনো ক্রান্তিকালে জনগণের পাশে এসে দাঁড়িয়েছে ও আর্ত-মানবতার সেবায় নিরলসভাবে কাজ করে যাচ্ছে। গণমানুষের জন্য আমাদের এই কল্যাণ আগামী দিনেও অব্যাহত থাকবে-ইনশাআল্লাহ। একটি কল্যাণকামী দল হিসেবে জামায়াতে ইসলামী সবসময় তার সামর্থ্য অনুযায়ী অসহায় মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা চালায়। আমাদের এই ক্ষুদ্র প্রয়াসে কিছুটা হলেও দরিদ্র-অসহায় মানুষ উপকৃত হবেন।’

এ সময় মৃত নয়টি পরিবার ও আহত ছয়টি পরিবারসহ মোট ১৫টি কৃষক পরিবারের মাঝে আর্থিক সহায়তা প্রদান করা হয়।

অনুষ্ঠানে মাওলানা আবদুল হালিম নিহত ও আহতদের পরিবারের লোকদের প্রতি শোক ও সহমর্মিতা জ্ঞাপন করেন এবং তাদের সান্ত্বনা প্রদান করেন ও তাদের খোঁজ-খবর নেন।

এ মতবিনিময় ও আর্থিক সহায়তা প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও সিরাজগঞ্জ জেলা শাখার আমীর মাওলানা শাহীনুর আলম, উল্লাপাড়া উপজেলা আমীর ও উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান জনাব শাহজাহান আলী এবং জেলা ইসলামী ছাত্রশিবিরের সভাপতি তরিকুল ইসলামসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

শেষে, মৃতদের রুহেরর মাগফিরাত কামনা ও তাদের পরিবার-পরিজনদের ধৈর্য ধারণ এবং শোক কাটিয়ে ওঠার জন্য দোয়া করা হয়।
প্রেস বিজ্ঞপ্তি

এমআই