tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
খেলা প্রকাশনার সময়: ১৭ জুলাই ২০২২, ০৮:৫৯ এএম

উইন্ডিজকে টাইগারদের বাংলাওয়াশ


BAN-2022 (2)

টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজ হারলেও অবশেষে ওয়ানডে সিরিজে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করে ছেড়েছে বাংলাদেশ।


শনিবার (১৬ জুলাই) সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে তাইজুল ইসলামের বিধ্বংসী বোলিংয়ে সহজ জয় পেয়ে যায় টাইগাররা।

এ ম্যাচে হ্যাটট্রিক টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন টাইগার অধিনায়ক তামিম ইকবাল।

গায়ানার প্রভিডেন্স স্টেডিয়ামের এ ম্যাচে প্রথমে ব্যাট হাতে নেমে তাইজুলের হাতেই ৫ উইকেট হারিয়ে ১৭৮ রানে গুটিয়ে যায় উইন্ডিজের ইনিংস। পরে লিটন দাসের ফিফটি ও তামিম ইকবালের ৩৪ রানের ইনিংসে ভর করে ৯ বল হাতে রেখেই ৪ উইকেটে জয় পেয়ে যায় বাংলাদেশ।

এছাড়া বাংলাদেশের নুরুল হাসান ও মেহেদী হাসান মিরাজ অপরাজিত আছেন যথাক্রমে ৩২ ও ১৬ রানে। মাহমুদউল্লাহ করেছেন ২৬ রান, মোসাদ্দেক ১৪ ও নাজমুল হোসেন শান্ত করেছেন ১ রান। রানের খাতা খুলতে পারেননি আফিফ হোসেন।

তাইজুল ছাড়াও বাংলাদেশের নাসুম আহমেদ ও মোস্তাফিজুর রহমান নিয়েছেন দুটি করে উইকেট এবং অপর উইকেটটি পেয়েছেন মোসাদ্দেক হোসেন।

ওয়েস্ট ইন্ডিজের হয়ে সর্বোচ্চ ৭৩ রান করেছেন নিকোলাস পুরান। আর বল হাতে স্বাগতিকদের মধ্যে সবচেয়ে সফল গুদাকেস মোতি। তিনি নিয়েছেন ৪টি উইকেট।

ম্যাচ সেরা হয়েছেন তাইজুল ইসলাম আর সিরিজ সেরা তামিম ইকবাল। এটি তামিমের ক্যারিয়ারের ওয়ানডে সিরিজ সেরা হওয়ার ষষ্ঠ অর্জন।

সব মিলিয়ে প্রতিপক্ষকে ১৬ বার ‘বাংলাওয়াশ’ করলো লাল-সবুজের প্রতিনিধিরা। দেশের বাইরে সংখ্যাটা দাঁড়িয়েছে ৪-এ। এ নিয়ে উইন্ডিজকে তৃতীয়বার ধবলধোলাই করল বাংলাদেশ।

এই সফরে ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের দুটিতে জয় পায় উইন্ডিজরা, একটি ফল থাকে অমীমাংসিত। আর দুই ম্যাচের টেস্ট সিরিজের দুটিতেই জয় পায় স্বাগতিকরা।

এইচএন