tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ০২ অক্টোবর ২০২৩, ০৯:২১ এএম

দেশের মানুষ সরকারের আর কোন ষড়যন্ত্র বাস্তবায়ন করতে দিবেনা: ড. মাসুদ


m

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারি ড. শফিকুল ইসলাম মাসুদ বলেছেন, ক্ষমতাসীন ফ্যাসিবাদী সরকার জামায়াতকে জনবিচ্ছিন্ন করতে গিয়ে আজ নিজেই গোটা বিশ্ব থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েছে।


প্রতিনিয়ত মানবাধিকার লঙ্ঘন, জনগণের অধিকার হরণের ফলে তারা বহিঃবিশ্বে গ্রহণযোগ্যতা হারিয়ে ফেলেছে এরফলে ভিসা নীতি সহ বিভিন্ন স্যাংসনের মুখে পড়েছে। এমতাবস্থায় সরকার নিজেরা বাঁচার জন্য দেশের ১৮ কোটি মানুষকে বিপদে ফেলার ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। তবে দেশপ্রেমিক জনতা জেগে উঠেছে, তারা নিজেদের অধিকারের ব্যপারে সচেতন হয়েছে। এদেশের মানুষ এই ফ্যাসিস্ট সরকারের আর কোন ষড়যন্ত্র বাস্তবায়ন করতে দিবেনা।

ঢাকা মহানগরী দক্ষিণের সূত্রাপুর জোনের উদ্যোগে রোববার (০১ অক্টোবর) স্থানীয় একটি মিলনায়তনে দায়িত্বশীল সমাবেশ অনুষ্ঠিত হয়। দায়িত্বশীল সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ড. শফিকুল ইসলাম মাসুদ।

মহানগরীর কর্মপরিষদ সদস্য ও সূত্রাপুর জোন পরিচালক সৈয়দ জয়নুল আবেদীনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মজলিসে শুরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সহকারী সেক্রেটারি মোহাম্মদ কামাল হোসাইন, ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য কামরুল আহসান হাসানের সঞ্চালনায় আরও উপস্থিত ছিলেন, মহানগরীর মজলিসে শুরা সদস্য যথাক্রমে গেন্ডারিয়া পশ্চিম থানা আমীর রুহুল আমিন, গেন্ডারিয়া উত্তর থানা আমীর গোলাম আজম, সূত্রাপুর দক্ষিণ থানা আমীর মাওলানা নেসার উদ্দিন, ওয়ারী পূর্ব থানা আমীর মোহতাছিম বিল্লাহ, সূত্রাপুর উত্তর থানা আমীর মো: রবিউল ইসলাম সহ অন্যান্য নেতৃবৃন্দ।

প্রধান অতিথির বক্তব্যে ড. শফিকুল ইসলাম মাসুদ বলেন, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে জনগণের নাভিশ্বাস চলছে, দেশের অর্থনৈতিক অবস্থা চরম বিপর্যস্ত, দেশের গণতান্ত্রিক প্রতিষ্ঠান গুলোকে ধ্বংস করে দেওয়া হয়েছে। দেশে মানুষের ভোট ও ভাতের অধিকার আজ ভূলুণ্ঠিত। এমতাবস্থায় জনগণের অধিকার আদায়ের চলমান আন্দোলনে ভীত হয়ে এই সরকার আমীরে জামায়াত সহ শীর্ষ নেতৃবৃন্দকে বন্দী করে রেখেছে।

তারা জনগণের কণ্ঠকে রুদ্ধ করতে অন্যায়ভাবে একের পর এক গ্রেফতার ও নির্যাতন চালিয়ে যাচ্ছে। আমরা সরকারকে বলতে চাই, জনগণের উপরে জুলুম ও শোষণ বন্ধ করে অবিলম্বে আমিরে জামায়াতসহ জাতীয় নেতৃবৃন্দকে মুক্তি প্রদান করুন। অবিলম্বে কেয়ারটেকার সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করে অবাধ ও সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা করুন। অন্যথায় এদেশের জনগণ আন্দোলন সংগ্রামের মাধ্যমে এই আপনাদের পতন ঘটিয়ে নিজেদের ভোট ও ভাতের অধিকার আদায় করবে ইনশাআল্লাহ।

তিনি চলমান আধিকার আদায়ের সংগ্রামে জামায়াতে ইসলামীর দায়িত্বশীলদের সামনে থেকে নেতৃত্ব প্রদানের উদাত্ত আহ্বান জানান।