tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
খেলা প্রকাশনার সময়: ১৬ মে ২০২৩, ১৪:২২ পিএম

লেস্টারকে হারিয়ে ম্যানইউকে প্রায় ছুঁয়ে ফেললো লিভারপুল


2

শেষ মুহূর্তের অঙ্কগুলো বেশ জটিল হয়ে উঠছে। প্রতি ম্যাচেই চিত্র বদলে যাওয়ার সম্ভাবনা দেখা দিচ্ছে। শেষ চারে থাকার লড়াইয়ে ম্যানচেস্টার ইউনাইটেড এবং নিউক্যাসলের সঙ্গে যোগ দিয়েছে লিভারপুল। সোমবার রাতে লেস্টার সিটিকে ৩-০ গোলে হারিয়ে পয়েন্ট টেবিলের চতুর্থস্থানে থাকা ম্যানইউকে প্রায় ছুঁয়ে ফেললো লিভারপুল।


৩৬ ম্যাচ শেষে লিভারপুলের পয়েন্ট দাঁড়ালো ৩৬ ম্যাচে ৬৫। তারা রয়েছে এখন পঞ্চম স্থানে। ৩৫ ম্যাচে ৬৬ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে রয়েছে ম্যানইউ। সমান পয়েন্ট হলেও গোল ব্যবধানে এগিয়ে রয়েছে নিউক্যাসল ইউনাইটেড। লিভারপুলের বাকি আছে আর ২ ম্যাচ। তারা যদি এই দুই ম্যাচ জিতে যায়, ম্যানইউ কিংবা নিউ ক্যাসল যদি কোনো ম্যাচে হোঁচট খায়, তাহলে লিভারপুলই চলে যাবে চতুর্থ স্থানে।

লেস্টার সিটির বিপক্ষে লিভারপুলের হয়ে জোড়া গোল করেছেন কার্টিস জোন্স। বাকি গোলটি করেন ট্রেন্ট আলেকজান্ডার আরনল্ড। ৩৬ ম্যাচে ৩০ পয়েন্ট নিয়ে টেবিলের ১৯তম স্থানে রয়েছে লেস্টার সিটি।

এ নিয়ে টানা সাতটি ম্যাচে জয় পেলো লিভারপুল। কিন্তু তবুও দলটির কোচ ইয়ুর্গেন ক্লপ কোনোভাবেই সন্তুষ্ট নন এই ফল দিয়ে। তার বিশ্বাস, লিভারপুল যেভাবে খেলে এসেছে, তাতে তাদেরকে ম্যানইউ কিংবা নিউক্যাসলের ওপর থাকার কথাা ছিল।

তিনি বলেন, ‘আমি মনে করি না যে, এটা (সেরা চারে যাওযা) ঘটতে পারে। বিশেষ করে যখন আপনি দেখবেন, তারা (ম্যানইউ এবং নিউক্যাসল) যেভাবে খেলছে। তাদেরও অনেক বেশি কোয়ালিটি রয়েছে।’

তিনি আরও বলেন, ‘এটা অবশ্যই লজ্জার হবে, যদি তারা নিজেদের অবস্থান থেকে ছিটকে পড়ে। আমরা যেহেতু ওই জায়গায় নেই, তাহলে নিজেদের কাজই করে যাই।’

নিজেদের মাঠে ডিফেন্ডার জনি ইভান্সকে দলে ফেরাতে পেরেছিলো লেস্টার সিটি। গত অক্টোবরের পর তিনি আর খেলতে পারেননি। কিন্তু তাতেও কোনো লাভ হয়নি। দলের পরাজয় ঠেকাতে পারেননি তিনি।

ম্যাচের ৩৩তম মিনিটে প্রথম গোলের সূচনা করেন কার্টিস জোন্স। মোহাম্মদ সালাহর ক্রস থেকে বল পেয়ে দুর্দান্ত এক শটে লেস্টারের জালে জড়িয়ে দেন জোন্স। তিন মিনিট পর আবারও গোল। এবারও গোলদাতা কার্টিস জোন্স। এবারও গোলের জোগানদাতা মোহাম্মদ সালাহ। ম্যাচের ৭১তম মিনিটে তৃতীয় গোল করেন ট্রেন্ট আলেকজান্ডার আরনল্ড।

এবি