tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ১৬ জানুয়ারী ২০২২, ১৬:৪৮ পিএম

নারায়ণগঞ্জে হারলে কিছু যায় আসে না : ড. আব্দুর রাজ্জাক


কৃষিমন্ত্রী.jpg

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন ( নাসিক) নির্বাচনে হেরে গেলে আওয়ামী লীগের কিছু যায় আসে না বলে মন্তব্য করেছেন কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক।


নারায়ণগঞ্জ সিটি করপোরেশন ( নাসিক) নির্বাচনে হেরে গেলে আওয়ামী লীগের কিছু যায় আসে না বলে মন্তব্য করেছেন কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক।

আজ রোববার ( ১৬ জানুয়ারি) যুক্তরাষ্ট্রের বিদায়ি রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার কৃষিমন্ত্রীর কার্যালয়ে সাক্ষাৎ ও মতবিনিময় করতে যান। সাক্ষাৎ শেষে সাংবাদিকদের কাছে এ মন্তব্য করেন মন্ত্রী।

আব্দুর রাজ্জাক বলেন, ‘নারায়ণগঞ্জ সিটি নির্বাচনে হেরে গেলে কোনো যায় আসে না। কোনো অবস্থাতেই সরকারের গ্রহণযোগ্যতাকে বিলীন হতে দেয়া যাবে না।

যেকোনো মূল্যেই ভোট সুষ্ঠু হওয়া দরকার, তাহলেই জনগণ জিতে যাবে। সেখানে যাই ফল আসুক, আওয়ামী লীগ মেনে নেবে।’

সাংবাদিকদের কাছে বক্তব্য দেয়ার সময় রাজনৈতিক দলগুলোর সঙ্গে রাষ্ট্রপতির সংলাপ নিয়ে কথা বলেন আব্দুর রাজ্জাক।

তিনি বলেন, ‘এর একটি স্থায়ী সমাধান হওয়া দরকার। প্রত্যেকবার নির্বাচন আসলেই সংলাপের গুরুত্ব বাড়ে, কিন্তু কাজের কাজ কিছু হয় না। যে উদ্দেশ্যে সংলাপ, সে ব্যাপারে একটি স্থায়ী আইন হওয়া দরকার।’

মতবিনিময়ের সময় র‌্যাবের ওপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা বিষয়ে কী আলোচনা হয়েছে, তা মন্ত্রীর কাছ থেকে জানতে চান সাংবাদিকরা।

জবাবে তিনি বলেন, ‘বাংলাদেশ যেন মানবাধিকার রক্ষায় আরও সতর্ক হয় বা পরিস্থিতির উন্নতি হয়, এ কারণেই নিষেধাজ্ঞা দিয়েছে বলে দাবি করেছেন বিদায়ি মার্কিন রাষ্ট্রদূত।’

রাষ্ট্রদূতের বক্তব্যের বিষয়ে মন্ত্রী আরো বলেন, ‘মার্কিন প্রশাসন বিশ্বব্যাপী মানবাধিকারের বিষয়টি গুরুত্ব দিচ্ছে। র‌্যাব, আইনশৃঙ্খলা বাহিনী প্রসঙ্গে (রাষ্ট্রদূত) বলেন, কিছু কিছু ক্ষেত্রে মানবাধিকার লঙ্ঘন করেছে।

ভবিষ্যতে যাতে আর এমন না হয়। কোনো পানিশমেন্ট নয়, সংশোধনের জন্য এই নিষেধাজ্ঞা বলে দাবি করেন তিনি।’

এইচএন