tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
আন্তর্জাতিক প্রকাশনার সময়: ২১ অগাস্ট ২০২৩, ০৮:৫৬ এএম

গুলিতে ২ ইসরায়েলি নিহত


0
গুলিতে ২ ইসরায়েলি নিহত

ফিলিস্তিনের দখলকৃত পশ্চিম তীরে দুই ইসরায়েলি বাবা ও ছেলেকে গুলি করে হত্যা করা হয়েছে। ধারণা করা হচ্ছে, হামলাকারী ফিলিস্তিনি নাগরিক।


রোববার (২০ আগস্ট) ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এক প্রতিবেদনে এই খবর জানিয়েছে।

প্রতিবেদনে বলা হয়, অধিকৃত পশ্চিম তীরের হুওয়ারা গ্রামের কাছে একটি কারওয়াশে গুলি চালানোর এই ঘটনা ঘটে। বন্দুকধারী পায়ে হেঁটে এগিয়ে এসে হ্যান্ডগান দিয়ে গুলি চালায় বলে জানা গেছে।

ইসরায়েলি অ্যাম্বুলেন্স সার্ভিস জানায়, নিহত বাবার বয়স ৬০ বছর এবং ছেলের বয়স ২৮ বছর। হামলার পর বাবা-ছেলে দু’জনকে ঘটনাস্থলেই মৃত ঘোষণা করা হয়। নিহত দু’জনই দক্ষিণ ইসরায়েলের অ্যাশদোদের বেসামরিক নাগরিক বলে জানা গেছে।

ইসরায়েলি গণমাধ্যম বলছে, তারা তাদের গাড়ি ঠিক করতে পশ্চিম তীরে এসেছিল এবং হুওয়ারায় কয়েক ঘণ্টা অবস্থান করেছিলেন।

হামলা চালানোর আগে আক্রমণকারী তাদের সাথে অল্প কিছু কথা বলেছিল। সম্ভবত তারা ইহুদি ইসরায়েলি কিনা তা পরীক্ষা করার জন্য তারা কিছু কথা বলে এবং পরে ফাঁকা জায়গায় তাদের ওপর গুলিবর্ষণ করে।

বিবিসি জানিয়েছে, হামলা চালাতে ব্যবহৃত অস্ত্রটি কাছাকাছি একটি মাঠে পাওয়া গেছে এবং সন্দেহভাজন ব্যক্তি এখনও ওই এলাকায় রয়েছে বলে ধারণা করা হচ্ছে।

এই ঘটনায় ইসরায়েলি সামরিক বাহিনী কাছাকাছি অবরোধ আরোপ করেছে এবং বন্দুকধারীর খোঁজে তল্লাশি শুরু করেছে। এছাড়া প্রতিশোধমূলক হামলার জন্যও সতর্ক থাকতে বলা হয়েছে।

এদিকে ফিলিস্তিনি প্রতিরোধ গোষ্ঠী হামাস এবং ইসলামিক জিহাদ প্রাণঘাতী এই হামলার প্রশংসা করেছে।

এন