tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৯:৫৬ পিএম

বিদ্যুতের মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত দরিদ্র মানুষের ওপর জুলুম : গোলাম পরওয়ার


816802_198

বাংলাদেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল ও সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার বলেছেন, ‘সরকার বিদ্যুতের মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত গ্রহণ করে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির তীব্র কষাঘাতে জর্জরিত দরিদ্র মানুষের ওপর জুলুম করেছে।


বুধবার (২৮ ফেব্রুয়ারি) এক বিবৃতিতে তিনি এ কথা বলেন।

অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার বলেন, আগামী ১ মার্চ থেকে বিদ্যুতের মূল্যবৃদ্ধির সরকারি সিদ্ধান্তের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। সরকারের এ গণবিরোধী সিদ্ধান্তের আমি তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

তিনি বলেন, আমরা উদ্বেগের সাথে লক্ষ করছি, অবৈধ সরকার ২০২৪ সালের ১ মার্চ থেকে বিদ্যুৎ কেন্দ্রে ব্যবহৃত গ্যাসের দাম প্রতি ঘনমিটার ৭৫ পয়সা ও গ্রাহক পর্যায়ে প্রতি ইউনিটে বিদ্যুতের দাম ৩৪ পয়সা থেকে ৭০ পয়সা বৃদ্ধি করার সিদ্ধান্ত ঘোষণা করেছে। সরকারের এ সিদ্ধান্ত নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের তীব্র কষাঘাতে জর্জরিত দেশের দরিদ্র জনগণের ওপর মরার ওপর খাঁড়ার ঘায়ের শামিল।

মিয়া গোলাম পরওয়ার বলেন, ‘বর্তমানে দেশে নীরব দুর্ভিক্ষ চলছে। দেশের মানুষ এক বেলা খাদ্যের যোগাড় করতে যেখানে হিমশিম খাচ্ছে, সেখানে বিদ্যুতের বাড়তি মূল্য মানুষ পরিশোধ করবে কিভাবে? সরকার বিদ্যুতের দাম বৃদ্ধি করে দরিদ্র মানুষকে রাতে অন্ধকারে রেখে ছেলেমেয়েদের পড়ালেখা বন্ধ করার ব্যবস্থা করেছে। বিনাভোটে ক্ষমতায় আসা সরকার অবৈধভাবে ক্ষমতায় টিকে থাকার জন্য জনগণের ওপর বিদ্যুতের মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত চাপিয়ে দিয়ে অর্থনৈতিক ঘাটতি পূরণের অপচেষ্টা চালাচ্ছে। বিদ্যুতের মূল্যবৃদ্ধির ফলে শিল্প ও কৃষিসহ দেশের গোটা অর্থনীতির ওপর ভয়াবহ বিরূপ প্রভাব পড়বে। গণবিরোধী সরকার দেশের জনগণকে মেরে নিজেরা বেঁচে থাকার চেষ্টা করছে। গ্যাস ও বিদ্যুতের মূল্য বৃদ্ধির এ অন্যায়, অযৌক্তিক এবং গণবিরোধী সিদ্ধান্ত অবিলম্বে প্রত্যাহার করার জন্য আমরা সরকারের প্রতি আহ্বান জানাচ্ছি।

প্রেস বিজ্ঞপ্তি