tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
খেলা প্রকাশনার সময়: ০২ নভেম্বর ২০২৩, ১৫:৪৫ পিএম

টস জিতে ভারতকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানালো শ্রীলঙ্কা


srilanka-20231102140904

আজ জিতলেই সেমিফাইনাল নিশ্চিত ভারতের। আর শ্রীলঙ্কা জিততে পারলে টিকে থাকবে সেমিতে ওঠার সম্ভাবনা। দুই দল দাঁড়িয়ে দুই মেরুতে। কিন্তু লক্ষ্য এক- জয়।


সে লক্ষ্যেই মুম্বাইর ওয়াংখেড়ে স্টেডিয়ামে আজ মুখোমুখি হলো প্রতিবেশি দুটি দেশ শ্রীলঙ্কা এবং ভারত। ম্যাচের শুরুতেই টস নামক ভাগ্যের খেলায় জিতলেন লঙ্কান অধিনায়ক কুশল মেন্ডিস। টস জিতেই তিনি নিলেন ফিল্ডিংয়ের সিদ্ধান্ত। ব্যাট করার আমন্ত্রণ জানালেন ভারতকে।

কুশল মেন্ডিস টস জিতে ফিল্ডিং নেয়ার বিষয়ে বলেন, ‘আমি মনে করি আগে ব্যাটিং করার চেয়ে পরে ব্যাটিং করা অনেক ভালো। খেলোয়াড়রা বেশ কয়েকটি ম্যাচে ভালো খেলেছে এবং নিজেদের সেরাটা দিয়েছে। আমাদের জন্য পরের তিন ম্যাচ খুব গুরুত্বপূর্ণ। ধনঞ্জয়া ডি সিলভার পরিবর্তে খেলবেন দুশান হেমন্থা।’

রোহিত শর্মা চেয়েছিলেন প্রথমে ব্যাট করতে। সেটাই পেলেন তিনি। যে কারণে বলেন, ‘উইকেট খুব ভালো। শুরুতে ভালো সুবিধা পাবো। রাতের আলোয় আমাদের পেস বোলারদের জন্য বোলিং করতে সুবিধা হবে। দলে কোনো পরিবর্তন নেই।’

  • শ্রীলঙ্কা একাদশ

পাথুম নিশাঙ্কা, দিমুথ করুনারত্নে, কুশল মেন্ডিস (অধিনায়ক ও উইকেটরক্ষক), সাদিরা সামারাবিক্রমা, চারিথ আশালঙ্কা, অ্যাঞ্জেলো ম্যাথিউজ, দুশান হেমান্থা, মহেশ থিকসানা, কাসুন রাজিথা, দুসমন্তে চামিরা, দিলশান মধুশঙ্কা।

  • ভারত একাদশ

রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, বিরাট কোহলি, স্রেয়াশ আয়ার, লোকেশ রাহুল (উইকেটরক্ষক), সুর্যকুমার যাদব, রবিন্দ্র জাদেজা, মোহাম্মদ শামি, জসপ্রিত বুমরাহ, কুলদিপ যাদব ও মোহাম্মদ সিরাজ।

এনএইচ