tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ০৫ জানুয়ারী ২০২৩, ১৮:৫৬ পিএম

ময়মনসিংহ জেলা আমিরে জামায়াত গ্রেফতার, তীব্র নিন্দা


ATM Ma'sum

ময়মনসিংহ জেলা জামায়াতের আমির জনাব মোঃ আবদুল করিমকে অন্যায়ভাবে গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ জামায়াতে ইসলামী।


বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) দলটির ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এটিএম গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ নিন্দা জানান।

বিবৃতিতে তিনি বলেন, পুলিশ ৪ জানুয়ারি সন্ধ্যায় ময়মনসিংহ জেলা জামায়াতের আমির জনাব মোঃ আবদুল করিমকে অন্যায়ভাবে তার নিজ বাসা থেকে গ্রেফতার করে নিয়ে যায়। ৫ জানুয়ারি তাকে পুরনো একটি মামলায় গ্রেফতার দেখিয়ে কারাগারে পাঠানো হয়। আমি এই অন্যায় গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

বিবৃতিতে তিনি আরও বলেন, বর্তমান সরকার কর্তৃক জামায়াত ও বিরোধী দলের নেতাকর্মীদের ওপর নির্যাতন ও নিষ্পেষণ চালানো হচ্ছে। তারা একদিকে গণতন্ত্র ও নির্বাচনের কথা বলে, অপরদিকে বিরোধী রাজনৈতিক দলের নেতাকর্মীদেরকে গ্রেফতার করে কারাগারে আটক রাখছে। প্রকৃতপক্ষে তারা গণতন্ত্রে বিশ্বাস করে না। দেশবাসী মনে করে, দেশের চলমান শান্তিপূর্ণ গণতান্ত্রিক কর্মসূচি বাধাগ্রস্ত করতেই বিরোধী দলের নেতাকর্মীদের অন্যায়ভাবে গ্রেফতার করা হচ্ছে। আমরা স্পষ্ট ভাষায় জানিয়ে দিতে চাই, হামলা চালিয়ে, গ্রেফতার করে এবং মামলা দিয়ে দেশের চলমান রাজনৈতিক কর্মসূচিকে বাধাগ্রস্ত করা যাবে না। জুলুম-নিপীড়ন বন্ধ করে জনাব মোঃ আবদুল করিমসহ জামায়াতে ইসলামী, ইসলামী ছাত্রশিবির ও বিরোধী দলের গ্রেফতারকৃত সকল নেতা-কর্মীকে অবিলম্বে মুক্তি দেয়ার জন্য আমি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানাচ্ছি।

এন