tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
জাতীয় প্রকাশনার সময়: ২৩ মার্চ ২০২৩, ১৭:৩২ পিএম

সাংবাদিক আবদুল কাদের মিয়ার মৃত্যুতে বিএফইউজে-ডিইউজে’র শোক


shok-songbad

দৈনিক সংগ্রামের সাবেক বার্তা সম্পাদত জনাব আবদুল কাদের মিয়া আর নেই। মস্তিষ্কে রক্তক্ষরণজনিত কারণে চিকিৎসাধীন অবস্থায় আজ বৃহস্পতিবার (২৩ মার্চ) বেলা ১২টার দিকে রাজধানীর স্কয়ার হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮১ বছর। তিনি স্ত্রী, ৫ মেয়ে ও১ ছেলেসহ বহু আত্মীয়স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।


আজ বাদ আসর মগবাজারে দৈনিক সংগ্রাম কার্যালয়ে মরহুমের নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে)-এর সাবেক সভাপতি রুহুল আমিন গাজী, বর্তমান সভাপতি এম আবদুল্লাহ ও মহাসচিব নূরুল আমিন রোকন এবং ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)-এর সভাপতি কাদের গনি চৌধুরী ও সাধারণ সম্পাদক মো. শহিদুল ইসলামসহসাংবাদিক নেতৃবৃন্দ অংশ নেন। পরে মরদেহ তাঁর গ্রামের বাড়ি খুলনার খালিশপুরের বয়রা নিয়ে যাওয়া হয়। আগামীকাল শুক্রবার সেখানে সেখানে দ্বিতীয় দফা নামাজে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করার কথা রয়েছে।

আবদুল কাদের মিয়ার মৃত্যুতে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) গভীর শোক প্রকাশ করেছে।

বিএফইউজে সভাপতি এম আবদুল্লাহ ও মহাসচিব নুরুল আমিন রোকন এবং ডিইউজের সভাপতি কাদের গনি চৌধুরী ও সাধারণ সম্পাদক মো. শহিদুল ইসলাম এক শোক বার্তায় বলেন, আবদুল কাদের মিয়া ছিলেন একজন সাচ্চা দেশপ্রেমিক এবং গণতন্ত্রমনা। তিনি লেখনীর মাধ্যমে বাক স্বাধীনতা ও মুক্ত গণমাধ্যমের পক্ষে সেচ্চার ছিলেন। তাঁর মৃত্যুতে সাংবাদিকরা একজন অভিভাবককে হারালো।

শোক বার্তায় নেতৃবৃন্দ মরহুমের রুহের মাগফেরাত কামনা এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান। ( প্রেস বিজ্ঞপ্তি)

এন