tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
অর্থনীতি প্রকাশনার সময়: ১১ মার্চ ২০২২, ১৮:১৬ পিএম

নিত্যপণ্যের কর মওকুফ করা হবে : স্থানীয় সরকারমন্ত্রী


তাজুল

আমদানি করা নিত্যপণ্যের কর মওকুফ করা হবে বলে জানিয়েছেন স্থানীয় সরকারমন্ত্রী মো. তাজুল ইসলাম।


বাংলাদেশের স্বাধীনতা ও বিজয়ের ৫০ বছরপূর্তি উপলক্ষে শুক্রবার (১১ মার্চ) কুমিল্লায় বাংলাদেশ ইয়ুথ ক্যাডেট ফোরামের (বিওয়াইসিএফ) এক্স ক্যাডেট ক্যাম্পের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

স্থানীয় সরকারমন্ত্রী বলেন, জনগণের সুবিধার্থে পর্যায়ক্রমে তেল, ডাল, চালসহ আমদানি করা নিত্যপ্রয়োজনীয় পণ্যের ওপর অর্পিত কর প্রত্যাহার করা হবে।

মন্ত্রী বলেন, বিশ্ব বাজারে সব পণ্যের দাম বেড়েছে। করোনা মহামারি এবং রাশিয়া-ইউক্রেন যুদ্ধের প্রভাব পড়েছে বিশ্ব বাজারে। যার ফলে বাংলাদেশে কিছুটা দাম বেড়েছে।

তাজুল ইসলাম আরও বলেন, বর্তমানে মানুষের ক্রয় ক্ষমতা বেড়েছে। মাথাপিছু আয়ের পরিমাণও বেড়েছে। সে হিসেবে পণ্যের চাহিদাও বেড়েছে। তাই মূল্যের ওপর প্রভাব পড়েছে।

অনুষ্ঠানে কুমিল্লা সিটি করপোরেশনের মেয়র মনিরুল হক সাক্কু, কুমিল্লা জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান, জেলা পরিষদের চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল আবু তাহের, পুলিশ সুপার মোহাম্মদ ফারুক আহমেদ, আদর্শ সদর উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট আমিনুল ইসলাম টুটুল, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক নাজমুল আহসান ফারুক রুমেন প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, বিওয়াইসিএফ’র প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শাহ মজিবুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে দেশের ৪২ জেলা থেকে ৪০০ জন ক্যাডেট দুই দিনব্যাপী এই ক্যাম্পে থাকবেন।

এমআই