tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ২৪ জুন ২০২৪, ১৭:০৭ পিএম

খালেদা জিয়া পেসমেকার বসানোর পর যথেষ্ট সুস্থ আছেন


image-819949-1719224884

দেশে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া সঠিক চিকিৎসা পাচ্ছেন বলে মন্তব্য করেছেন আইনমন্ত্রী আনিসুল হক। তিনি বলেছেন, গতকাল পেসমেকার বসানোর পর খালেদা জিয়া যথেষ্ট সুস্থ আছেন বলে জেনেছি।


সোমবার সচিবালয়ে গণমাধ্যমকর্মীদের সঙ্গে আলাপকালে তিনি এ মন্তব্য করেন।

দেশের বাইরে নিয়ে চিকিৎসার বিষয়ে তিনি বলেন, যখন এখানকার চিকিৎসকরা মনে করেছিলেন বাইরে থেকে চিকিৎসক এনে খালেদা জিয়ার কিছু চিকিৎসা করতে হবে, তখন সরকার কিন্তু সেই অনুমতি দিতে কার্পণ্য করেনি। আমি তখনো সঙ্গে সঙ্গে অনুমতি দিয়েছি। যারা এই কথা বলছেন যে আমার জন্য চিকিৎসা পাচ্ছেন না, তারা নিজেকে হাস্যকর করছেন।

এক প্রশ্নের জবাবে আইনমন্ত্রী বলেন, উনাদের (বিএনপি নেতা) এখন ভারসাম্য সঠিক আছে কি না, সেটা একটু দেখতে হবে। এই ভারসাম্য ঠিক নাই বলেই তারা এসব কথা বলছে। আমার প্রতি তারা যদি প্রেস কনফারেন্স করে তাদের রাগ, উষ্মা প্রকাশ করতে চায়, বাংলাদেশে স্বাধীনতা আছে সবকিছুর, সেটা তারা করতে পারবে। কিন্তু আমি আশা করব তারা সত্য কথা বলবেন। আমি আশা করব তারা ব্যক্তিগত আক্রমণ করবেন না।

আনিসুল হক বলেন, আমি এইটুকু বলব যে, বিএনপি নেত্রী খালেদা জিয়ার যেই চিকিৎসা প্রয়োজন, তিনি যে হাসপাতালে আছেন, সেই হাসপাতাল থেকে সেটা পাচ্ছেন বলেই কিন্তু এখন পর্যন্ত তিনি সুস্থ আছেন। তার যেসব অসুখ আছে, সেগুলোর মধ্যে কয়েকটা আছে যেগুলো সারার মতো না এবং সেটাকে ট্রিটমেন্ট করে কমিয়ে রাখতে হবে। সেটা করা হচ্ছে।

প্রসঙ্গত, অসুস্থতার কারণে শনিবার গভীর রাতে এভারকেয়ার হাসপাতালে ভর্তি হন খালেদা জিয়া। মেডিকেল বোর্ডের পরামর্শে সোমবার বিকাল ৪ টায় তার হৃদযন্ত্রে পেসমেকার বসানো হয়।

এমএইচ